গলার কালো দাগ দূর করতে করণীয়

গলার কালো দাগ দূর করতে করণীয়

SHARE

অনেকেরই দেখা যায় মুখ উজ্জ্বল কিন্তু গলা কালো। এই সমস্যার অন্যতম কারণ আমরা ঠিকমত মুখের যত্ন নিলেও অবহেলা করি  গলার যত্নের ক্ষেত্রে। আর তাই এই সমস্যা দূর করতে আজ থেকে মুখের পাশাপাশি ঘরোয়া উপায়ে নিন  গলার যত্ন।

১. টকদই গলায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই উপাদানটি কালো দাগ দূর করার পাশাপাশি গলার ত্বক টানটান রাখতে সাহায্য করে।

২. বেকিং সোডার সঙ্গে পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ গলায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার গোলাপজল দিয়ে ভিজিয়ে হালকা ম্যাসাজ করুন। এরপর গোলাপজল দিয়ে ধুয়ে ফেলুন।৩. শসা ভালো করে ব্লেন্ড করে নিন। এবার ব্লেন্ড করা শসা গলায় লাগিয়ে ভালোভাবে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এরপর  ১৫ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪. ১০টি কাজুবাদাম ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে এক চা চামচ মধু ও এক চা চামচ দুধ মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক গলায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৫. আধা কাপ ওটসের সঙ্গে একটি টমেটো ভালো করে ব্লেন্ড করে গলায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ভিজিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।