গরমের সঙ্গী

গরমের সঙ্গী

SHARE
Summer fashion

গরম এলে ব্যাগটা একটু ভারী হওয়াটাই স্বাভাবিক কারণ সেখানে জায়গা করে নেয় বাড়তি কিছু জিনিস। পানির বোতল,ওয়েট টিস্যু, ছাতা,সানগ্লাস তো থকছেই পাশাপাশি আরো কিছু রাখতে পারেন সাথে যা আপনাকে দিতে পারে প্রশান্তি। চলুন জেনে নেই সেগুলো সম্পর্কে-

পানির বোতল

এই গরমে সঙ্গে রাখার মতো প্রয়োজনীয় একটা জিনিস হল পানির বোতল। সাথে রাখতে পারেন খাবার স্যালাইনও যা কি না আপনাকে তাৎক্ষনিক পানির অপূর্নতা দূর করতে সাহায্য করবে।

সানস্ক্রিন

বাইরে যাওয়ার সময় অবশ্যই সানস্ক্রিন লাগাতে ভুলবেন না। এমনকি সাথে রাখতেও  ভুলবেন না প্রয়োজনীয় এই জিনিসটি। কেননা যত এসপিএফ যুক্ত সানস্ক্রিনই হোক না কেন, ৩ ঘণ্টা পর অবশ্যই রিঅ্যাপ্লাই করতে হয়। অন্তত এসপিএফ ৪০ যুক্ত সানস্ক্রিন রাখুন ব্যাগে আর মুখের সাথে হাত পায়ে লাগাতেও ভুলবেন না। ব্যবহার করুন এসপিএফ যুক্ত লিপবাম আর আই ক্রিমও।

ছাতা

সানস্ক্রিন লাগালেও এই তীব্র রোদে কোন বিকল্প নেই ছাতার। কেননা রোদের তাপ খুব বেশি হলে বা দীর্ঘক্ষণ রোদে থাকলে সানস্ক্রিন পুরো নিরাপত্তা দিতে পারে না।

ওয়েট টিস্যু

এই গরমে ত্বক বিশেষ করে মুখের ত্বক তেল তেলে হয়ে যাওয়াটাই স্বাভাবিক। আর তাই সাথে রাখুন ওয়েট টিস্যু। এটি দিয়ে মুখ ভালো ভাবে মুছে ফেলুন। এছাড়া ওয়েট টিস্যূ সহজেই সব ধরনের মেকআপ, তেল, ময়লা দূর করতে সক্ষম। ।

সানগ্লাস

এই গরমে আরেকটি অপরিহার্য জিনিস হল সানগ্লাস। সূর্যের ক্ষতিকর রশ্মি চোখের পাতলা চামড়াকে অনেক বেশি প্রভাবিত করে। ফলে চোখে বয়সে ছাপ, বলিরেখা,ডার্কসার্কেল পড়ে যায়। আর তাই বাইরে বের হলে চোখে সানগ্লাস পরতে ভুলবেন না।