গরমে মেকআপ ঠিক রাখতে যা করবেন

গরমে মেকআপ ঠিক রাখতে যা করবেন

SHARE
Tips To Prevent Makeup From Melting In Hot Weather

শীত শেষে গরম এসে গেছে। তাই আবহাওয়া ধীরে ধীরে উষ্ণ হয়ে উঠছে। সূর্যের তাপ এবং ধুলোবালির কারণে এ সময়ে ত্বকের জন্য দরকার বাড়তি যত। কোথাও বেড়াতে গেলে বা পার্টিতে গেলে মেকআপ ব্যবহারের কিছুক্ষণ পরেই দেখা যাচ্ছে তা ঘামিয়ে গলে যাচ্ছে বা তেলতেলে হয়ে যাচ্ছে। কতই না বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় তখন। এই সময়ে দীর্ঘক্ষণ মেকআপ ঠিক রাখার আছে কিছু উপায়।

প্রথমে ভাল মানের কোন স্ক্রাব দিয়ে পুরো মুখ ভালো করে ধুয়ে নিন। এরপর দুটি বরফ ভালভাবে মুখে ঘষে নিন। বরফ আপনার মুখের অতিরিক্ত তেল শুষে নিবে। টোনার দিয়ে মুখ ভালো করে মুছে নিতে পারেন। ভালো সানস্ক্রিন লোশন লাগিয়ে নিলে অতিরিক্ত তেল দূর হবে। এবং মেকআপ সেট থাকবে অনেকটা সময়। এছাড়া মেকআপ গলে যাওয়া রোধ করতে প্রথমে মেকআপ প্রাইমার লাগিয়ে নিতে পারেন। [[মনে রাখবেন, মেকআপ দীর্ঘস্থায়ী করার মূল কাজটাই করে প্রাইমার। অল্প একটু প্রাইমার নিয়ে পুরো মুখে ম্যাসেজ করে নিন। তৈলাক্ত এলাকা বা দাগযুক্ত এলাকাগুলোতে একটু বেশি করে প্রাইমার লাগান।]]

এরপর ফুল কভারেজ পার্টি মেকআপের জন্য ব্যবহার করতে হবে ফাউন্ডেশন। অনেকে অবশ্য পেনকেক ব্যবহার করে থাকে। পেনকেক দিলেও ফুল কভারেজ মেকআপ হয়, তবে পেনকেকের কিছু সাইড ইফেক্ট থাকে যা অনেকেই জানেন না। পেনকেক ব্যবহার করলে মেকআপ তোলার পর মুখ কালো এবং রুহ্ম হয়ে যায়। তাই আমি ফাউন্ডেশন-ই সাজেষ্ট করব।ফাউন্ডেশন আপনাকে ফুল কভারেজ দিবে। সারাদিন মেকআপ নিয়ে থাকলেও মোটেও ফেস কেকি লাগবে না। আপনি দুটি লেয়ার দিতে পারেন ফুল কভারেজের জন্য। একবার দিয়ে শুকানোর পর আরেকটি লেয়ার দিন। তবে ফাউন্ডেশন অবশ্যই মেট ব্যবহার করবেন।