খুব সহজে রোগা হওয়ার উপায়

খুব সহজে রোগা হওয়ার উপায়

SHARE
you-can-lose-your-weight-just-changing-your-food-schedule

রোগা হতে জিম, যোগা, মর্নিংওয়াক কিছুই বাদ রাখেননি তারপরও  শরীরের চর্বি যেন কিছুতেই কমছে না। আপনার জন্য রয়েছে রোগা হওয়ার কিছু ঘরোয়া টিপস। আসুন জেনে নিই সেগুলো কি-  

# ফোনে কথা বলার সময় একটা জায়গাতে বসে কথা না বলে বরং সব সময় ঘুরে ঘুরে কথা বলুন। এইভাবে ১০ মিনিটে ৩৬ শতাংশ ক্যালোরি নষ্ট করতে পারবেন।

# বাইরে দৌড়াতে যাওয়ার কোনও দরকার নেই। পারলে নিজের ঘরের মধ্যেই জগিং করতে পারেন।

# প্রচুর পরিমাণে জল খান। জল খাওয়ার ফলে আপনার শরীর থেকে অতিরিক্ত টক্সিন বের করে দেওয়া সম্ভব হবে।

# বাড়ির কাজ করুন। যেমন ঘর মুছলে সব থেকে বেশি ক্যালোরি নষ্ট করা যায়। রোগা হওয়ার জন্য এই পদ্ধতিতে রোগা হওয়া খুবই সহজ ব্যাপার। এর ফলে ৪২ শতাংশ ক্যালোরি নষ্ট করা সম্ভব।

# যত তাড়াতাড়ি সম্ভব রাতের খাবার খেয়ে নিন। কারণ রাতে খাবার খেয়েই শুয়ে পড়লে মোটা সম্ভাবনা বেশি থাকে। তাই রাতে যদি খিদে পায় তাহলে তখন এক গ্লাস দুধ খেতেই পারেন।

# চিনি খাওয়া একেবারে ছেড়ে দিন। ১ চা চামচে মোট ১৬ শতাংশ ক্যালোরি থাকে। তাই চায়ে বা দুধে কখনওই চিনি খাবেন না।

# খাবার খাওয়ার সময় তাড়াতাড়ি না খেয়ে আস্তে আস্তে খান। এতে আপনার পেটও ঠিক ঠাক ভাবে ভরবে। যদি খুব বেশি তাড়াহুড়ো করে খেয়ে ফেলেন তাহলে প্রয়োজনের থেকে অনেক বেশি খাবার খেয়ে ফেলবেন।

# খাবার খাওয়ার আগে সব সময় এক গ্লাস জল খান। এছাড়া জাঙ্ক ফুড একেবারেই খাবেন না। যেমন ক্রিম বিস্কুট, বার্গার ইত্যাদি। যতটা পারবেন বাড়ির তৈরি খাবার খান। এতে শরীর ভালো থাকবে এবং মোটাও হবেন না।

# প্লেট বদলে ফেলুন। যে প্লেটে খাবার খান তার থেকে ছোট প্লেটে খান। এতে মনে হবে বেশি খেয়ে ফেলছেন। তাই কম খাবার খেতে শুরু করবেন।

# সিনেমা হলে গেলেই পপকর্ন খাবেন না। যখনই খিদে পাবে তখনই পপকর্ন খেতে পারেন। এটি কম ক্যালোরি যুক্ত খাবার। তাই মোটা হওয়ার সম্ভাবনাও কম।

# রাতে ৮ ঘন্টা ঘুমানো খুবই দরকার। কিন্তু কখনই দিনের বেলায় ঘুমাবেন না। এতে মোটা হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।শুধুমাত্র