খালেদার মুক্তিতে বিএনপির অনশনসহ ৩ দিনের কর্মসূচি

খালেদার মুক্তিতে বিএনপির অনশনসহ ৩ দিনের কর্মসূচি

SHARE
3-day program with hunger strike for Khaleda's release

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের কারাদণ্ডের প্রতিবাদে অনশনসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

আজ শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন। শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালিত হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

নতুন এই কর্মসূচির মধ্যে রয়েছে- সোমবার সারাদেশে সুবিধা অনুযায়ী এক ঘণ্টার মানব্বন্ধন, পরের দিন মঙ্গলবার সারাদেশে অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনশন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বানোয়াট মামলার রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত সারাদেশে প্রায় ৪ হাজার ২ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। অন্যায়ভাবে যে সকল নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ মামলার অন্য চার আসামিকেও ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। তাছাড়াও আত্মসাত করা ২ কোটি, ১০ লাখ ৭১ হাজার টাকা খালেদা জিয়া বাদে অন্য আসামিদের জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার খালেদা জিয়াকে কারাগারে নেবার পর শুক্রবার ও শনিবার দুইদিন সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের পর বিএনপির পক্ষ থেকে এই নতুন কর্মসূচি ঘোষণা করা হলো।

LEAVE A REPLY