ক্ষুদে গানরাজের চ্যাম্পিয়ন অংকন

ক্ষুদে গানরাজের চ্যাম্পিয়ন অংকন

SHARE
Angkan-khedeganraj-2017

এবারের ক্ষুদে গানরাজের চ্যাম্পিয়ন অংকন, ডিয়ন চকলেট ক্ষুদে গানরাজ, সিজন-৬ আসরে সেরার খেতাব অর্জন করেছে বরিশালের অংকন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে গতকাল শুক্রবার আয়োজিত রিয়্যালিটি শোটির চূড়ান্ত পর্বে অংকন ছাড়াও অংশ নেয় প্রান্ত, ঐক্য, ঐশি, তিলোত্তমা, অথি ও ঈশিকা। বিচারক হিসেবে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ফেরদৌস আরা ও ব্যান্ডতারকা এসআই টুটুল। অতিথি বিচারক হিসেবে ছিলেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী মিতালী মুখার্জী। 

আনন্দে অভিভূত, আপ্লুত ক্ষুদে গানরাজ বিজয়ী রবিশালের অংকন প্রতিক্রিয়ায় জানাল ছোট্ট আবদার ‘আমার জন্য সবাই দোয়া করবেন, গান নিয়ে আমি যেতে চাই অনেক দূর।’

মোহনীয় একরাতে সেই কণ্ঠে সুর ও লয়ের ঢেউয়ের ঝড় তুলে শুধু তিন বিচারক নয়, দেশে-বিদেশে কোটি মানুষের হৃদয় কেড়ে নিয়েছে অংকন। পুরস্কার হিসেবে সে জিতে নিলো চ্যানেল আই ক্ষুদে গানরাজের ষষ্ঠ আসরের সেরা খেতাব। মাথায় ঝলমলে মুকুট পরিয়ে দেওয়ার পাশাপাশি তার হাতে দেওয়া হয় পুরস্কারের অর্থমূল্য চ্যানেল আই ও ডিয়ন চকলেটের সৌজন্যে পাঁচ লাখ টাকার চেক। সেই সঙ্গে ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ১০ বছরের জন্য শিক্ষাবৃত্তি, জাপান-বাংলাদেশ হাসপাতাল ও গ্রীণলাইফ হসপিটালের সৌজন্যে স্কুলজীবন পর্যন্ত চিকিৎসাসেবার সনদ।

সদ্য প্রয়াত কণ্ঠশিল্পী লাকী আখন্দকে স্মরণ করার মধ্য দিয়ে গতকাল রাত ৮টায় শুরু ক্ষুদে গানরাজের চ্যাম্পিয়ন সন্ধানের অনুষ্ঠান। সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় কণ্ঠশিল্পী মিতালী মুখার্জি।

৫ মে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এএসটি বেভারেজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হারুনুর রশিদ। বিজয়ীদের পুরস্কার ঘোষণা করেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ।

এবারের প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছে ঠাকুর গাঁওয়ের ঐক্য। পুরস্কার হিসেবে তাকে দেওয়া হয় তিন লাখ টাকা, শরীফ কিচেন স্টারের সৌজন্যে। দ্বিতীয় রানার আপ হয়েছে চট্টগ্রামের ঐশি। তার হাতে তুলে দেওয়া হয় চ্যানেল আই ও ডিয়ন চকলেটের সৌজন্যে নগদ ২ লাখ টাকা।

তারাও পেয়েছে শিক্ষাবৃত্তি ও বিনামূল্যে চিকিৎসাসেবার সুযোগ। অপর ফাইনালিস্ট প্রান্ত, অংকন, ঐক্য, ঐশি, তিলোত্তমা, অথি ও ঈশিকা। বিশেষ পুরস্কার পেয়েছে সেরা সাতের একজন তিলোত্তমা।

ক্ষুদে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, পরিচালক আবদুর রশিদ মজুমদার ও মুকিত মজুমদার বাবু, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এএসটি বেভারেজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হারুনুর রশিদ ও শরীফ গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক এম রজ্জব শরীফ। এ সময় উপস্থিত ছিলেন অতিথি বিচারক ভারতীয় কণ্ঠশিল্পী মিতালী মুখার্জী, প্রতিযোগিতার প্রধান দুই বিচারক কণ্ঠশিল্পী ফেরদৌস আরা ও ব্যান্ডতারকা এসআই টুটুল।

এর আগে ১০ মিনিটের তথ্যচিত্রে তুলে ধরা হয় ক্ষুদে গানরাজের স্মরণীয় কিছু মুহর্হৃত। জানান হয় এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রায় ৬৫ হাজার প্রতিযোগী অংশ নেয়। আরও ছিল তানজিলের পরিচালনায় ছিল চিত্রনায়িকা মাহিয়া মাহির দলীয় পরিবেশনা।

প্রতিযোগীদের চূড়ান্ত পরীক্ষা পর্বে সেরা সাত ক্ষুদেশিল্পীর একক পরিবেশনা ছাড়াও দ্বৈত সংগীত পরিবেশনায় ক্ষুদেদের সাথে দ্বৈত সংগীত পরিবেশন করেন শফি মন্ডল, মেহের আফরোজ শাওন, শফিক তুহিন, আঁখি আলমগীর, সেরাকণ্ঠ শারমিন, আশিক ও ইমরান। মহা উৎসব অনুষ্ঠানে দেশের গান পরিবেশন করেন সামিনা চৌধুরী ও কুমার বিশ্বজিৎ। তাদের গানে সঙ্গে কোরিওগ্রাফিতে অংশ নেন এক ঝাঁক নৃত্য শিল্পী। আরও ছিল তানজিলের পরিচালনায় ছিল চিত্রনায়িকা মাহিয়া মাহির দলীয় পরিবেশনা।

ক্ষুদে গানরাজ অনুষ্ঠানের মহা উৎসবে পরিচয় করিয়ে দেয়া হয় এবারের ‘ফিজআপ-চ্যানেল আই সেরাকণ্ঠ, সিজন-৬ এর প্রধান বিচারক মিতালী মুখার্জী, রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিনা চৌধুরী, কুমার বিশ্বজিৎ ও উপস্থাপক মারিয়া নূরকে। তাদের পরিচয় পর্বের মাধ্যমে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। সেরাকণ্ঠ পরিচালনা করবেন ক্ষুদে গানরাজের পরিচালক ইজাজ খান স্বপন। মীম চৌধুরীর উপস্থাপনায় ক্ষুদে গানরাজ মহা উৎসব সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই।