কেমন হবে গ্রীষ্মের সাজ

কেমন হবে গ্রীষ্মের সাজ

SHARE
makeup-in-summer

গ্রীষ্মের এই তীব্র দাবদাহে সবাই রীতিমত অতিষ্ট। আর ত্বক এর অবস্থা তো আরো শোচনীয়। এই আগুন ঝরানো রোদ আর চিটচিটে আদ্রতা মিশে ত্বক এর অবস্থা খুবই খারাপ হয়ে যায়। আর তাই গরমকালে মেইকআপের সামগ্রী ও ধরনে আনতে হবে পরিবর্তন। এই মৌসুমে পণ্যগুলো সাধারণত শীতকালের তুলনায় হালকা, সতেজ এবং উজ্জ্বল হয়ে থাকে। আসুন জেনে নিই কেমন হবে গ্রীষ্মের সাজ-

‘বিবি’-ক্রিম:

গরমকালে ভারী ফাউন্ডেসনের পরিবর্তে হালকা বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। এটি ত্বক আর্দ্র রাখে এবং খানিকটা সানব্লক হিসেবে কাজ করে। বিবি ক্রিম খুব সহজে এবং তাড়াতাড়ি ব্যবহার করা যায়, তাছাড়া এটি ত্বকে মিশাতে খুব বেশি ঝামেলা হয়না বলে যে কেউই এটি ব্যবহার করতে পারে।

ব্লাশ:

গরমকালে পাউডার ব্লাশের পরিবর্তে ক্রিম ব্লাশ ব্যবহার করা বেশি উপযোগী। পাউডার ব্লাশ ব্যবহার করলে ঘামের কারণে নষ্ট হয়ে যেতে পারে। অন্যদিকে ক্রিন ব্লাশ ব্যবহার করলে সারাদিনের জন্য স্থায়ী হয়। যাদের মুখ ঘামে তারা ব্লাশ ব্যবহারের পর টিস্যু দিয়ে হালকা চাপ দিয়ে ঘাম মুখে ফেলবেন। এতে দেখতে ভালো লাগবে।   

স্মোকি চোখ:

গতানুগতিক স্মোকি মেইকআপের পরিবর্তে চোখে উজ্জ্বল হালকা রংয়ের মেইকআপ করতে পারেন। সোনালি রং ব্যবহারের মাধ্যমে আকর্ষণ তৈরি করা যায় এবং এই ঋতুর স্বাদও পাওয়া যায়। চাইলে গরমকালে ব্রোঞ্জ রং বেছে নিতে পারেন। এতে চেহারায় রৌদ্রোজ্জ্বলভাব ও রুপালি আভা ফুটে উঠবে। সমুদ্র সৈকতে অনুষ্ঠান, বিয়ে বা সান্ধ্য অনুষ্ঠানের জন্য এই ধরনের সাজ বেশ মানানসই।

লিপস্টিক:

রাতের বেলায় গাঢ় রংয়ের লিপস্টিক এবং দিনের বেলায় রঙিন বাম ব্যবহার করুন। এতে আপনার ঠোঁট আর্দ্র থাকবে এবং উজ্জ্বল লাগবে। এইসময়ে পছন্দ মতো তরমুজ, পিচ, চেরি, পুদিনা বা অন্য যে কোনো ফলের সুগন্ধযুক্ত লিপস্টিক ব্যবহার করতে পারেন।