কাবুলে অ্যাম্বুলেন্স বোমায় নিহত ৯৫

কাবুলে অ্যাম্বুলেন্স বোমায় নিহত ৯৫

SHARE
Taliban ambulance bomb kills 95 in Kabul

আফগানিস্তানের রাজধানী কাবুলে অ্যাম্বুলেন্স বোমায় নিহত হয়েছে অন্তত ৯৫ জন এবং আরো ১৪০ জন আহত হয়েছে। আজ শনিবার হামলাকারীরা বিস্ফোরকবোঝাই একটি অ্যাম্বুলেন্স দিয়ে একটি পুলিশ চেকপয়েন্টে উঠিয়ে দেয়। ওই রাস্তা কেবল সরকারি শ্রমিকদের যাতায়াতের জন্য খোলা থাকত। সাম্প্রতিক বছরগুলোতে আফগানিস্তানে চালানো বোমা হামলাগুলোর মধ্যে এটিই সবচেয়ে ভয়াবহ।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এই এলাকাটি বিভিন্ন দেশের দূতাবাসগুলোর প্রবেশমুখ, পুলিশ সদরদপ্তরের শহর এবং কেনাকাটার জন্য ব্যস্ততম। এ সময় সেখানে বহু লোকের ভিড় ছিল। এই স্থানেই রয়েছে ইউরোপীয় ইউনিয়নের অফিস।

তালেবান হামলার দায় স্বীকার করেছে। ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চালানো হামলার দায়ও স্বীকার করেছিল বিদ্রোহী এই গোষ্ঠীটি; ওই হামলায় ২০ জনেরও বেশি নিহত হন।

বিস্ফোরণের পর ঘটনাস্থল যেন রক্তের বন্যা বয়ে যাচ্ছিল। মানুষের ছিন্নভিন্ন দেহ ছড়িয়ে ছিটিয়ে ছিল। গুরুতর আহত অবস্থায় অনেকে পড়েছিল। মানুষের কান্নায় ভারী হয়ে ওঠে পরিবেশ। আর সৌভাগ্যক্রমে যারা বেঁচে গিয়েছিলেন তারা আতঙ্কিত হয়ে ছুটোছুটি করছিল।

Taliban ambulance bomb kills 95 in Kabul

হাসপাতালগুলোতে আনা আহতদের সংখ্যা বাড়তে থাকায় পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও চিকিৎসা কর্মীরা। স্থান সংকুলান না হওয়ায় অনেককে হাসপাতালের বাগানের খোলা জায়গায় রেখে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY