এবার বক্স অফিসে রেকর্ড ‘ওয়ান্ডার ওম্যান’ এর

এবার বক্স অফিসে রেকর্ড ‘ওয়ান্ডার ওম্যান’ এর

SHARE
Wonder women

এবারে মার্কিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়লো গ্যাল গ্যাদট অভিনীত সিনেমা ওয়ান্ডার ওম্যান। যুক্তরাষ্ট্রে ডিসি এক্সটেন্ড ইউনিভার্সের সবচেয়ে বেশি আয় করা সিনেমার রেকর্ডটি এখন এই ছবির দখলে। আর এরই মাধ্যমে এবার বক্স অফিসে রেকর্ড ‘ওয়ান্ডার ওম্যান’ এর

এখন পর্যন্ত পাওয়া খবর অনুসারে যুক্তরাষ্ট্রে ওয়ান্ডার উওম্যান আয় করেছে ৩৩ কোটি ৪৯ লাখ মার্কিন ডলার। যেখানে ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান ডন অব জাস্টিস এর আয় ছিল ৩৩ কোটি ৩ লাখ ৬০ হাজার ডলার। আর সুইসাইড স্কোয়াডের আয় ছিল ৩২ কোটি ৯১ লাখ ডলার।

সেই হিসাবে এরইমধ্যে ছবিটি ছাড়িয়ে গেছে ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান ডন অব জাস্টিস, ম্যান অব স্টিল ও সুইসাইড স্কোয়াডের মতো সুপারহিরোভিত্তিক ছবিগুলোকে। শুধু মার্কিন মুলুকেই নয় বিশ্বজুড়ে ওয়ান্ডার উওম্যানের আয় ছাড়িয়েছে ৬৭ কোটি মার্কিন ডলার।

মুক্তির প্রথম দিনেই দারুণ ব্যবসা করে নারী নির্মাতাদের তৈরি সিনেমার মধ্যে সেরা উদ্বোধনী আয়ের সিনেমা হওয়ার গৌরব অর্জন করেছিল সিনেমাটি। আর এবার এটি ভেঙে দিল ২০০৮ সালের ব্রিটিশ লাইভ অ্যাকশন কমেডি ‘মাম্মা মিয়া’র রেকর্ড। ফিলিডা লয়েড পরিচালিত সিনেমাটি সমালোচকদের দৃষ্টি না কাড়লেও ব্যবসা করেছিল জমিয়ে।

গ্যাল গ্যাডট অভিনীত ‘ওয়ান্ডার ওম্যান’ দর্শক তো বটেই পরিণত হয়েছে সমালোচকদের প্রিয় সিনেমাতেও। গত চার বছরে ‘ম্যান অফ স্টিল’, ‘ব্যাটম্যান ভি সুপারম্যান’, ‘সুইসাইড স্কোয়াড’ দিয়ে যা করতে পারেনি ডিসি ইউনিভার্স, এবার ‘ওয়ান্ডার ওম্যান’ করে দেখালো তাই। ‘লোগান’-এর পর চলতি বছরে সবচেয়ে বেশি সমালোচকপ্রিয় সিনেমায় পরিণত হয়েছে এটি।

৬৬ কোটি ৫৭ লাখ ডলারের আয় নিয়ে নারী নির্মাতাদের সিনেমার মধ্যে জেনিফার ইউহ্’র ‘কুংফু পান্ডা’ই এখনও পর্যন্ত ধরে রেখেছে সর্বোচ্চ আয়ের রেকর্ড। তবে এবার এই রেকর্ডও নিজের করে নিলো ‘ওয়ান্ডার ওম্যান’।