এবার ঘর ভাঙলো অভিনেত্রী নন্দিতা দাসের

এবার ঘর ভাঙলো অভিনেত্রী নন্দিতা দাসের

SHARE
Bollywood actress Nandita das

এবারে বিচ্ছেদের খবরে শুরু হলো বলিউডের বছর। ইতোমধ্যে জানা গেছে অভিনেত্রী নন্দিতা দাসের নাকি ঘর ভেঙেছে। পারিবারিক কলহের জের ধরে স্বামী সুবোধ মাসকারার থেকে আলাদা হয়ে গেছেন নন্দিতা।

সাত বছরের সংসার নন্দিতা-সুবোধের। নানা কারণে তাদের মধ্যে দ্বন্দ্ব-মতবিরোধ থাকায় অবশেষে আলোচনার মাধ্যমে সুবোধের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নেন নন্দিতা। ৪৬ বছর বয়সী এই অভিনেত্রীর বিহান নামে এক পুত্রসন্তানও রয়েছে। সে তার বাবা ও মায়ের সঙ্গে বছর কাটাবে ভাগাভাগি করে।

প্রথম বিবাহ বিচ্ছেদের পর ২০১০ সালের জানুয়ারিতে দ্বিতীয়বারের মতো মুম্বাইয়ের শিল্পপতি সুবোধকে ভালোবেসে বিয়ে করেন নন্দিতা দাস। কিন্তু মাত্র সাত বছরের মাথায় ভেঙে গেল তাদের ভালোবাসার ঘর।

উল্লেখ্য, ১৯৮৯ সালে প্রকাশ ঝা পরিচালিত ‘পরিণতি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় নন্দিতা দাসের। এরপর ‘১৯৪৭ আর্থ’, ‘ফায়ার’, ‘হাজার চৌরাশি কি মা’ প্রভৃতি ছবির মাধ্যমে নিজেকে ভিন্নধর্মী চলচ্চিত্রের মেধাবী অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেন তিনি।

বর্তমানে পাকিস্তানি লেখক সাদাত হাসান মান্টোর জীবন অবলম্বনে একটি ছবি পরিচালনা করছেন নন্দিতা দাস। ছবিটিতে মান্টোর ভূমিকায় দেখা যাবে নওয়াজুদ্দিন সিদ্দিকীকে। নন্দিতা পরিচালিত প্রথম ছবি ‘ফিরাক’ (২০০২) নির্মিত হয়েছিল  গুজরাটের দাঙ্গাকে ঘিরে।