এবার কানাডায় মুক্তি পেতে চলেছে ‘আয়নাবাজি’

এবার কানাডায় মুক্তি পেতে চলেছে ‘আয়নাবাজি’

SHARE

বাংলাদেশে তুখোড় সাফল্যের পর এবার কানাডায় বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ । সেখানে আগামী ১৮ নভেম্বর থেকে বড়পর্দায় উপভোগ করা যাবে ছবিটি।আর দেশের বাইরে এটাই হবে ছবিটির প্রথম বাণিজ্যিক প্রদর্শনী।

ছবিটির গল্পকার, অভিনেতা ও অন্যতম প্রযোজক গাউসুল আলম শাওন জানান, কানাডার টরন্টো, ক্যালগ্যারি, উইনিপ্যাগ শহরে দুই সপ্তাহ ‘আয়নাবাজি’ চলবে। প্রতিদিন থাকছে তিনটি করে শো। এরপর ভ্যানক্যুভার আর মন্ট্রিলেও মুক্তি দেওয়ার কথাবার্তা চলছে ছবিটি।

কানাডার পর ‘আয়নাবাজি’ যাবে অস্ট্রেলিয়ায়। সেখানে সাপ্তাহিক ছুটিতে প্রদর্শনী হবে ছবিটির। সিডনির রিডিং সিনেমাস অবার্ন প্রেক্ষাগৃহে আগামী ২৬ ও ২৭ নভেম্বর এবং ৩ ও ৪ ডিসেম্বর দেখানো  হবে ‘আয়নাবাজি’।

এরই মধ্যে বিক্রি হয়ে গেছে ২৬ ও ২৭ নভেম্বরের প্রদর্শনীর সব টিকিট। প্রতিটি টিকিটের মূল্য রাখা হয়েছে ২৫ ডলার ও ২২ ডলার। প্রদর্শনী দুটিই হবে স্থানীয় সময় সন্ধ্যা ছয় টায়।

এরপর ছবিটির প্রদর্শনী হবে ক্যানবেরা, অ্যাডিলেড ও মেলবোর্নে । সব মিলিয়ে ক্যাঙ্গারুদের দেশে ‘আয়নাবাজি’র ১২-১৫টি শো হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

গাউসুল আলম শাওন আরও জানান, এ বছরের ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারিতে কলকাতায়ও বাণিজ্যিকভাবে মুক্তি পাবে ‘আয়নাবাজি’। উত্তর আমেরিকায় মুক্তি দেওয়ার ব্যাপারেও  কথা চলছে।

এদিকে ঢাকাসহ সারাদেশে সগৌরবে চলছে ছবিটি। বগুড়ার মধুবন সিনেমা হল,যেখানে যে কোনো ছবি বড়জোর দুই সপ্তাহ চলে। কিন্তু ‘আয়নাবাজি’ টানা পাঁচ সপ্তাহ হাউজফুল ব্যবসা করেছে সেখানে। পরিবার নিয়ে ছবিটিদেখছেন সবাই । শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও আছেন এই দলে।তবে দরশকদের মধ্যে নারীদের উপস্থিতি বেশ লক্ষণীয়।