নতুন চমক নিয়ে আসছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

নতুন চমক নিয়ে আসছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

SHARE
Sowmitro-New album

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক, কবি ও ঔপন্যাসিক দর্পণ কবিরের লেখা কবিতা আবৃত্তি করেছেন কলকাতার কিংবদন্তি অভিনেতা ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়। তার সঙ্গে কন্ঠসঙ্গত করেছেন মধুমিতা বসু। এরই মাধ্যমে এবারে নতুন চমক নিয়ে আসছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

২০টি কবিতার আবৃত্তি নিয়ে উক্ত অ্যালবামটির নামকরণ করা হয়েছে ‘বসন্ত নয়-অবহেলা’। এতে সুর সংযোজনা (আবহ সংগীত) করেছেন বাংলাদেশের সংগীতকার আদিত্য সন্ন্যাসি এবং কলকাতার সংগীত পরিচালক কুন্দন সাহা। ‌‘বসন্ত নয়-অবহেলা’র ভিডিও অ্যালবামের কাজ বর্তমানে শেষ পর্যায়ে।

অ্যালবামটিতে অভিনয় করেছেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, খায়রুল আলম সবুজ, শম্পা রেজা, চিত্রনায়ক আশিক চৌধুরী, চিত্রনায়িকা অঞ্জলী সাথী, তানিন সোবা, উদয় খান, কলকাতার চিত্রনায়ক মৈনাক, চিত্রনায়িকা পায়েল মুখার্জী এবং সেখানকার আরও কয়েকজন অভিনয়শিল্পী।

ঢাকা, কলকাতা এবং সিলেট জাফলংয়ের বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রগ্রহণ করা হয়েছে অ্যালবামটির। এটি পরিচালনা এবং সার্বিক তত্বাবধান করছেন সাঈদ তারেক।

আসন্ন ঈদুল আযহায় বাংলাদেশের একটি স্যাটেলাইট চ্যানেলে ‘বসন্ত নয়-অবহেলা’ প্রচারিত হওয়ার কথা রয়েছে। খুব শিগগিরই ঢাকা এবং কলকাতায় অ্যালবামটি প্রকাশ করা হবে। এটি প্রযোজনা এবং বাজারজাত করছে বাংলাদেশের প্রযোজনা সংস্থা স্টার এন্টারটেইনমেন্ট ইন্টারন্যাশনাল এবং ভারতের মৈত্রী মল্টিমিডিয়া প্রডাকশন্স কোম্পানি।

অ্যালবামে ঠাঁই পাওয়া কবিতাগুলো হলো- বসন্ত নয়, অবহেলা, সেই দুপুর, দীর্ঘশ্বাস, দুঃখবতী মেঘ, না আসলেই পারতে, হারিয়ে যাও, অশ্রুভেজা চোখ ইত্যাদি।

উল্লেখ্য, সৌমিত্র চট্টোপাধ্যায় ভারতীয় বাংলা ছবির জগতের একজন কিংবদন্তী অভিনেতা। বাংলা ছাড়াও বিভিন্ন ভাষার এবং বেশ কিছু আন্তর্জাতিক ছবিতে অভিনয় করে তিনি অভিনয় জগতে নিজেকে সুপ্রতিষ্ঠা করেছেন। স্বনামধন্য পরিচালক সত্যজিতের হাত ধরে চলচ্চিত্র জগতে তার প্রবেশ এবং তিনি সত্যজিতের বহু ছবিতে অভিনয় করেছেন। সত্যজিতের নায়ক বলেও তিনি খ্যাত। সিনেমায় অভিনয়ের পাশাপাশি থিয়েটার পরিচালনা, নাটক রচনা, মঞ্চে অভিনয় এবং কবিতা লেখাতেও তিনি সমান পারদর্শী।