এক কোটির ঘরে মমতাজের ‘লোকাল বাস’

এক কোটির ঘরে মমতাজের ‘লোকাল বাস’

SHARE
Local bus

বাংলার পপ সম্রাজ্ঞী লোকসংগীতশিল্পী মমতাজের কণ্ঠে গাওয়া ‘লোকাল বাস’ গানটির মিউজিক ভিডিও’র দর্শক-শ্রোতার সংখ্যায় এক কোটি স্পর্শ করলো বুধবার। গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে ‘লোকাল বাস’ গানটি প্রকাশ হয় ২০১৬ সালের ২ সেপ্টেম্বর। আর এবারে এক কোটির ঘরে মমতাজের ‘লোকাল বাস’

গানটির কথা লিখেছেন যৌথভাবে লুৎফর হাসান ও গোলাম রাব্বানী। সুরারোপও করেছেন লুৎফর হাসান। সংগীতায়োজনে ছিলেন প্রীতম হাসান। র‌্যাপ গেয়েছেন শাফায়াত হোসেন। মূল কন্ঠে মমতাজ মাতিয়েছেন ‘লোকাল বাস’-এর শ্রোতাদের।

গানটির জনপ্রিয়তায় উচ্ছ্বসিত এর রচয়িতা গোলাম রাব্বানী। তিনি বলেন, “আজ ইউটিউবে এক কোটি ভিউ পার করেছে গানটি। এটা অফিসিয়াল হিসেব। একটি আইপি থেকে কেউ কেউ দশবারেরও বেশি শুনেছেন গানটি। কিন্তু ইউটিউব একবারই ভিউ কাউন্ট করেছে। সে হিসেব করতে গেলে সংখ্যাটা বাড়বে।

রেডিও, টেলিভিশন, অনলাইন, সেলফোন, ব্লু-টুথ, শেয়ার ইট, সেলুন, শহরের বার, পতিতালয়, লঞ্চ, বাস, বাজার, পাড়ার মোড় সব জায়গা ঘুরছে লোকালবাস। কে আটকাবে তাকে? লোকালবাসের ক্যারেক্টারই তো এটা। সে সব জায়গায় যাবে।”

তিনি আরও বলেন, “প্রীতম হাসান, আসিফ ভাই, মমতাজ আপা, লুৎফর ভাই, সাফায়াত না এগিয়ে আসলে হয়তো আমার লোকাল বাস আমার গানের খাতাতেই আটকে থাকতো।”

গানটির সুরকার লুৎফর হাসান বলেন, “গানচিল মিউজিক থেকে প্রকাশিত এই গানের শ্রোতা আজ কোটি পেরিয়ে। কোটি স্পর্শ করা একটা গানে আমিও আছি। ফিলিংস তো আসলেই অন্যরকম। দর্শকদের প্রতি কৃতজ্ঞতা।”  

‘লোকাল বাস’-এর ভিডিও নির্মাণ করেন তানিম রহমান অংশু। এতে মডেল হয়েছেন অদিত রহমান, সৌমিক আহমেদ, মুমতাহিনা চৌধুরী টয়া, সাফায়েত হোসাইন, প্রীতম হাসানসহ অনেকে।