ঈদে আসছে মিনারের খেয়াল

ঈদে আসছে মিনারের খেয়াল

SHARE
Minar-kheyale

মিনার রহমান, একজন জনপ্রিয় সংগীতশিল্পী, গীতিকার, সুরকার ও কার্টুনিস্ট। যিনি মিনার নামেই অধিক পরিচিত। তার গান মানেই তরুণ প্রজন্মের কাছে ভালো লাগা এক পশলা বৃষ্টি। সেই বৃষ্টিতে ভাসাতেই আসছে ঈদে মিনার প্রকাশ করছেন বিশেষ সিঙ্গেল ট্র্যাক। ঈদে আসছে মিনারের খেয়াল

‘খেয়াল’ গানটির কথা লিখেছেন সজীব শাহরিয়ার। গানটির সুর ও সংগীত করেছেন জেকে মজলিশ আর গানটির রিলিজ হচ্ছে সিডি প্লাসের ব্যনারে।

অডিও’র পাশাপাশি গানটির মিউজিক ভিডিও নিয়েও হাজির হবেন মিনার। এ প্রসঙ্গে শিল্পী বলেন, ‘গানটির কথা, সুর ও সংগীত আয়োজন অনেক সুন্দর হয়েছে। আশা করছি গানটি সকলের ভাল লাগবে। শ্রোতাদের ঈদ বিনোদন হিসেবে গানটিকে ভিডিওতেও প্রকাশ করা হবে।’

সুরকার ও সংগীত পরিচালক জেকে বলেন, ‘গানটির কাজ অনেক সময় নিয়ে করেছি। গানটি সবার ভাল লাগবেবলে আমার বিশ্বাস।’

উল্লেখ্য, তরুণ প্রজন্মের পরিচিত শিল্পী মিনার রহমান। গান গাওয়ার পাশাপাশি লেখা আর সুরও করা হয় তাঁর। ছোটবেলা থেকে ঝোঁক ছিল ছবি আঁকার দিকে। প্রথমে ভেবেছিলেন আর্কিটেক্ট হবেন। এমনকি কার্টুনিস্ট হিসেবেও তাঁর রয়েছে পরিচিতি। তাঁর প্রথম অ্যালবাম ‘ডানপিটে’ প্রকাশ হয় ২০০৮ সালে।

২০০৯ সালে জি-সিরিজের ব্যানারে মিশ্র অ্যালবাম “দি হিট অ্যালবাম ২” এ মিনারের একটি গান প্রকাশিত হয়। এ অ্যালবামের সঙ্গীত পরিচালনা করেন ফুয়াদ ও তৌসিফ। ২০১১ সালের ২৬ এপ্রিল, তাহসানের সঙ্গীতায়োজনে অগ্নিবীণার ব্যানারে মিনারের দ্বিতীয় একক অ্যালবাম “আড়ি” প্রকাশিত হয়। এ অ্যালবামের গানগুলোর মধ্যে “আড়ি”, “আরও একটু দূরে”, “নীল” জনপ্রিয় হয়। এ অ্যালবামে তাহসান মিনারের সাথে একটি গানে কন্ঠ দেন। ২০১৩ সালে মিশ্র অ্যালবাম “দি হিট অ্যালবাম ৪” এ মিনারের একটি গান প্রকাশিত হয়।

অ্যালবাম ছাড়া মিনার বেশ কয়েকটি নাটক ও টেলিফিল্মের জন্য গান গেয়েছেন। এদের মধ্যে রয়েছে রোদোয়ান রনির ধারাবাহিক ‘এফএনএফ’ (২০১০) ও ‘এই সময়ে সেই সব মানুষেরা’ (২০১০), শিহাব শাহীনের টেলিফিল্ম ‘নীল পরী নীলাঞ্জনা’ (২০১৩) ও ‘নীল প্রজাপতি’ (২০১৩) , শাফায়েত মনসুর রানার নাটক ‘ক্লিক ক্লিক’ (২০১০) ও ‘রিভিশন’ (২০১৩) এবং তানিম রহমান অংশুর টেলিফিল্ম ইম্পসিবল ৫ (২০১৩) ও লাইফ অ্যাণ্ড ফিওনা (২০১৪)। এছাড়া মিনারের গানের কথায় তাহসান ‘কতদূর’ নামে একটি গানে কন্ঠ দেন যা ‘নীল পরী নীলাঞ্জনা’ টেলিফিল্মে ও পরবর্তীকালে তাহসানের যষ্ঠ একক অ্যালবাম ‘উদ্দেশ্য নেই’ এ প্রকাশিত হয়।

দ্বিতীয় একক অ্যালবামের প্রায় ৩ বছর পরে মিনার তৃতীয় একক অ্যালবাম আহারে নিয়ে কাজ শুরু করেন। অ্যালবামটি ২০১৫ সালের ৬ জুন মুক্তি পায়।