ঈদের সারাদিন

ঈদের সারাদিন

SHARE
The whole day of Eid

ঈদের সাজ তা সে যে বেলাতেই সাজুন না কেন, মেকআপ হতে হবে হালকা। কারণটা প্রচণ্ড গরম। উৎসবের দিনে সাজসজ্জা আর নতুন পোশাক সব সময়ই গুরুত্ব পেয়েছে। তবে দিনের বেলায় খুব বেশি মেকআপ ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

স্নিগ্ধ সকাল

সকালে মেকাপের বেজ হবে একদম হালকা। তবেই তো চেহারায় আসবে স্নিগ্ধতা। ঠোঁটে দিতে পারেন পেঁয়াজ গোলাপিরঙা লিপস্টিক। চোখে অবশ্য কোনো ধরনের আইলাইনার ব্যবহার না করাই ভাল। তবে মোটা করে মাসকারা দিতে পারেন। গালে থাকতে পারে হালকা গোলাপি রঙের ব্লাশঅন। সকালের দিকে যদি বের হতে হয় তবে চুলটা বেঁধে রাখাই বুদ্ধিমানের কাজ হবে। আর সালোয়ার-কামিজের সঙ্গে বেণিটা খুব মানিয়ে যাবে।

ছিমছাম দুপুর

দুপুরের জন্য অবশ্য হাতখোঁপাই আদর্শ হবে। শাড়ির সঙ্গে মানিয়ে কানে থাকতে পারে ঝুমকা। ঠোঁটে কমলা রঙের লিপস্টিক আর নু্যড রঙের আইশ্যাডো। দুপুরে যদি দাওয়াত থাকে তবে চোখে চিকন করে টেনে আইলাইনারও দিতে পারেন। কিন্তু এবেলাতেও বেজ হওয়া চাই হালকা।

জমকালো রাত

রাতের জন্য বেছে নিতে পারেন কালো শাড়িতে গুজরাটি কাজ। আর চুলটা হালকা ফুলিয়ে আগায় কোঁকড়া করে নিতে পারেন। মেকআপের বেজ হালকা রেখে চুলে জমকালো ভাব আনতেই পারেন। ঠোঁটে থাকবে কমলা-লালের আভা। আর চোখের আইশ্যাডোয় বাদামি ও কালো রঙের মিশ্রণ।