ইসলাম নিয়ে অনন্ত-বর্ষার নতুন ছবি ‘দ্বীন-দ্য ডে’

ইসলাম নিয়ে অনন্ত-বর্ষার নতুন ছবি ‘দ্বীন-দ্য ডে’

SHARE
Ananta-Borsha new movie 'Deen-the-Day'

বেশ কিছুদিন পর্দার পেছনেই ছিলেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত জুটি অনন্ত জলিল ও বর্ষা। বিরতির পর আবার নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন অনন্ত জলিল। তবে এবার সন্ত্রাস নয়, ইসলাম ধর্মকে মূলভাবনায় রেখে নির্মাণ করবেন ‘দ্বীন-দ্য ডে’ নামের এই সিনেমা। বরাবরের মতো এতে অভিনয় করবেন অনন্ত জলিল ও বর্ষা।

ছবিটির শুটিং হবে মরক্কো ও সিরিয়ায়। ইরান ও মরক্কো থেকে ছবির একজন নায়িকা ও বেশকিছু অভিনয়শিল্পী নেয়া হবে বলে জানা গেছে। ছবিটির চিত্রনাট্য তৈরি করছেন ছটকু আহমেদ।

এখন বিশ্বে মুসলমান মানেই টেরোরিস্ট হিসেবে আখ্যা দেয়া হচ্ছে। বিশ্বের প্রতিটি ইসলাম প্রধান দেশের প্রায় একই অবস্থা। কিন্তু মুসলমানদেরকে টেরোরিস্ট হিসেবে কারা তৈরি করছে? এগুলো করছে মূলত অস্ত্র বিক্রেতা দেশগুলো। রাশিয়া, আমেরিকা, ফ্রান্স কিংবা ব্রিটেনের মতো দেশগুলোই মূলত এসব করছে। এরা চায়না মুসলিম শক্তি যেনো কখনো উপরে উঠতে না পারে। এরকম বিষয় প্রাধান্য দিয়েই তৈরি হচ্ছে ‘দ্বীন: দ্য ডে’ চলচ্চিত্রটি।’

ধর্মনির্ভর চলচ্চিত্র হলেও এতে নাচ গান সবই থাকছে। বাংলাদেশের দুই বন্ধুর দুই ভিন্নপথে এগিয়ে যাওয়ার সূত্র ধরে এগুবে চলচ্চিত্রটির কাহিনি। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সিরিয়ায় আমেরিকা, যুক্তরাজ্য ও ফ্রান্সের হামলাসহ আইএস এর নামে নীরিহ মানুষ হত্যার বিষয়গুলো উঠে আসবে চলচ্চিত্রে।

ছবির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন জানিয়ে ছটকু আহমেদ বলেন: এই ছবির চিত্রনাট্য ও সংলাপ আমার। আগামি নভেম্বরে শুটিং শুরু হবে। কিন্তু এখন ছবির চিত্রনাট্য লেখায় কাজ করছি। শুনেছি এই ছবির কয়েকজন ডিরেক্টর থাকতে পারেন। যখন যেদেশে শুটিং হবে সেখানকার সিনেমা সংশ্লিষ্ঠদের সহায়তা নেয়া হবে।