ইন্টার্নশিপ করার সুযোগ দিচ্ছে বিশ্বসেরা মাইক্রোসফট

ইন্টার্নশিপ করার সুযোগ দিচ্ছে বিশ্বসেরা মাইক্রোসফট

SHARE

বাংলাদেশে প্রথমবারের মত বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সুবর্ণ সুযোগ দিচ্ছে বিশ্বসেরা সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সেমিনার কক্ষে ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) উদ্যোগে ‘ক্যারিয়ার টক অন বিকাম আ মাইক্রোসফট ইন্টার্ন অ্যান্ড ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ শীর্ষক সেমিনারে সুযোগ ও সম্ভাবনা সম্পর্কে আলোচনা করা হয়। সেমিনারে উপস্থিত ছিলেন বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০০ শিক্ষার্থী। এছাড়াও উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির, সহকারী সমন্বয়কারী, সিআরআই তন্ময় আহমেদ, ফনিক্স ফাউন্ডেশন বাংলাদেশ এবং তরুণ সমাজের জন্য কাজ করে এমন কয়েকটি সংগঠন।

সেমিনারে বলা হয়, দু মাসের ইন্টার্নশিপ ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদেরকে হাতে-কলমে শিক্ষাদান করা হবে। শুরুতে প্রথমে ৫০ জন শিক্ষার্থীকে ইন্টার্নশিপের করার সুযোগ দেবে কোম্পানিটি।

সেমিনারে আরও বলা হয়, ইন্টার্নশিপের শিক্ষার্থীরা পাবে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার সুযোগ। একইভাবে এপ্রিল ও মে মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সেমিনার আয়োজন করবে এবং সারা বছর এভাবে নতুন শিক্ষার্থী নেওয়ার কাজ করবে মাইক্রোসফট।