‘আয়নবাজি’ এবার লন্ডনে

‘আয়নবাজি’ এবার লন্ডনে

SHARE
Aynabazi in London

ফ্রান্স, যুক্তরাষ্ট্র, কানাডা এবং অস্ট্রেলিয়ার অগনিত দর্শককে মুগ্ধ করে ‘আয়ানবাজি’ এবার যুক্তরাজ্যের লন্ডন শহরে। সম্প্রতি সেখানে ছবিটির মুক্তির সম্মানার্থে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় লন্ডন বরো অফ টাওয়ার হেমলেটসে মেয়রের অফিসে।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লন্ডন বরো অফ টাওয়ার হেমলেটসের মেয়র মিস্টার জন বিগস এবং কাউন্সিলের স্পিকার কাউন্সিলর খালেস উদ্দিন আহমেদ, কাউন্সিলের ডেপুটি স্পিকার কাউন্সিলর সাবিনা আখতার, কেবিনেট মেম্বার অফ কালচার কাউন্সিলর আসমা বেগম এবং এ সেভেন এইট সিক্স স্টুডিও (A786Studio)’র ডিরেক্টর ইমরান আহমেদ। এছাড়া অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সরকারি কর্মচারী, গণমাধ্যমকর্মী, এবং কমিউনিটি নেতৃবৃন্দ।

মনস্তাত্বিক থ্রিলার ছবিটি যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের বলইয়েন সিনেমা হলে প্রদর্শিত হবে বলে ওই সংবাদ সম্মেলনে ঘোষণা দেয়া হয়। বলইয়েন সিনেমা হলটি ইস্ট হাম ৭-১১ বারকিং রোডে লন্ডন ইসিক্স ওয়ানপিডাব্লিউতে অবস্থিত।

লন্ডনে ছবিটি পরিচালিত এবং প্রদর্শিত করছে এ সেভেন এইটসিক্স স্টুডিও নামক লন্ডনের একটি আর্কিটেক্টচার এবং ক্রিয়োটিভ মিডিয়া প্রতিষ্ঠান। বলইয়েন সিনেমা হল লন্ডনের একটি আদর্শনীয় স্থানে অবস্থিত এবং জনপ্রিয় এ হলটিতে ২৫০জন দর্শকের একইসঙ্গে বসে ছবি উপভোগ করার ব্যবস্থা রয়েছে। ছবিটি সেখানে আগামী বছরের ৭ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে।

এ প্রসঙ্গে আয়নাবাজির প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন, ‘আয়নাবাজি সারা দেশে ব্যাপক সফলতা অর্জনের পর দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির সীমানা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমি আশা করছি আয়নাবাজি বিশ্বের অন্যান্য স্থানগুলির মত লন্ডনেও সফলতা অর্জন করবে এবং বাংলাদেশি চলচিত্রেরর জন্য গৌরব এবং সম্মান বয়ে আনবে।’

এছাড়া লন্ডন বরো অফ টাওয়ার হেমলেটসের মেয়র জন বিগস বলেন, ‘যুক্তরাজ্যের মোট জনসংখ্যার বড় একটি অংশ হলো বাংলাদেশি জনগোষ্ঠী। আমি মনে করি সিনেমা বিভিন্ন সংস্কৃতিকে তুলে ধরার জন্য এবং বোঝানোর জন্য বিনোদন ভিক্তিক অসাধারন একটা মাধ্যম। আমি আগামীতে আরও বেশি ভিন্ন সংস্কৃতির সিনেমা প্রদর্শন হবার আশা করি।’

আর এ সেভেন এইট সিক্স স্টুডিও’র ম্যানেজিং ডিরেক্টর নাজির আলম বলেন, ‘লন্ডনে ইউকের বাইরে নির্মিত অনেক ছবিই প্রদর্শনী হয়। তাদের সঙ্গে বাংলাদেশের ছবি ‘আয়নাবাজি’ প্রদর্শনী করা চমৎকার একটি উদ্যোগ। এর মাধ্যমে আমরা বাংলাদেশি ছবির গুনগত মান তুলে ধরতে সক্ষম হব। আমারা এ সেভেন এইট সিক্স স্টুডিও এই উদ্যোগটি বাস্তবায়ন করার প্রক্রিয়ায় থাকতে পেরে গৌরবান্বিত। কারন এর মাধ্যমে আমরা লন্ডনকে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির চমক দেখাতে পারব।’

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর রাজধানী ঢাকাসহ বিভিন্ন সিনেমা হলে মুক্তি পায় ‘আয়নাবাজি’। পরিচালক অমিতাভ রেজা পরিচালিত প্রথম ছবি এটি। ছবিটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী, নাবিলা, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, পার্থ বড়ুয়া, জামিল প্রমুখ।