আবারো গানে কণ্ঠ দিলেন ফজলুর রহমান বাবু

আবারো গানে কণ্ঠ দিলেন ফজলুর রহমান বাবু

SHARE
Fazlul Haque Babu

দেশীয় অভিনয় জগতের বলিষ্ঠ অভিনেতা ফজলুর রহমান বাবু। তিনি শতাধিক বাংলা নাটক, তার সাথে পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্র এবং বহু টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেছেন। অভিনয়ের পাশাপাশি গানের শিল্পী হিসেবেও সমাদৃত জনপ্রিয় তিনি। তারই ধারাবাহিকতায় এবার আবারো গানে কণ্ঠ দিলেন ফজলুর রহমান বাবু

‘গুরু-শিষ্য’ শীর্ষক একটি সিঙ্গেল ট্র্যাক নিয়ে আসছেন গুণী এই শিল্পী। সম্প্রতি তিনি গানটিতে কণ্ঠ দিয়েছেন। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন রবিউল আলম রাকিব। কথা লিখেছেন এন আই বুলবুল।

গানটি প্রসঙ্গে বাবু বলেন, ‘আমরা নিজকে নিয়ে অনেক অহংকার করি। মিথ্যে অহংকারে সৃষ্টিকর্তাকে ভুলে থাকি। কিন্তু একটা সময় আমাদের তার কাছেই ধরা দিতে হয়। বুঝতে পারি ভুল সময়ের মধ্য দিয়ে জীবন কাটিয়ে এসেছি। এই গানটিতে মানব জীবনের সেই চিত্রটি ফুটিয়ে তোলা হয়েছে। খুব ভালো একটি গান হয়েছে।’

এদিকে বাবু বর্তমানে শাহীন সরকারের ‘দুলাভাই জিন্দাবাদ’ ও প্রচার চলতি ‘অলসপুর’সহ বেশ ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলে জানান। এছাড়া এই মাসের শেষের দিক থেকে আসছে ঈদুল আজহার নাটক-টেলিছবির কাজ শুরু করবেন তিনি।

উল্লেখ্য, ১৯৭৮ সালে ফরিদপুরের টাউন থিয়েটার এবং পরবর্তিতে ‘বৈশাখী নাট্য গোষ্ঠী’ এর সাথে যোগদানের মধ্য দিয়ে তিনি তার অভিনয় জীবন শুরু করেন বাবু। ওই একই বছরে তিনি প্রথমবারের মত ‘ন্যাশনাল ড্রামা ফেস্টিভাল’ –এ অভিনয় করেন। এরপর ১৯৮৩ সালে অগ্রণী ব্যাংক এ চাকরি নেন এবং ঢাকায় বদলি হয়ে চলে আসেন। ঢাকায় এসে তিনি ‘আরন্যক’ নাট্যদলে যোগ দেন। এই থিয়েটারে তিনি বেশ কিছু মঞ্চ নাটক করেন যেমন, ণানকার পালা, পাথর, এবং ময়ূর সিংহাসন।