আবারো অস্কারে মননীত এ আর রহমান

আবারো অস্কারে মননীত এ আর রহমান

SHARE
A R Rahman is selected for Oscar

এবার আবার অস্কারের জন্য মনোনীত হলেন জনপ্রিয় সংগীত তারকা এ আর রহমান।  ৮৯তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে পেলে: বার্থ অফ আ লেজেন্ড তথ্যচিত্রে অরিজিনাল স্কোরের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।

উল্লেখ্য ২০০৯ সালে দু’টি অস্কার পেয়েছিলেন এ আর রহমান। স্লামডগ মিলিওনেয়ার ছবিতে ব্যাকগ্রাউন্ড স্কোর ও “জয় হো” এর গানের জন্য সে সময়ে অস্কার পেয়েছিলেন তিনি। বর্তমানে তাঁর ঝুলিতে রয়েছে ১৪৫টি স্কোর। আর এরমধ্যে রয়েছে পেলে তথ্যচিত্রের ব্যাকগ্রাউন্ড স্কোরও।

বায়োগ্রাফিকাল ফিল্ম (পেলে: বার্থ অফ আ লেজেন্ড)-এর গিঙ্গা গানের জন্য তিনি প্রশংসিত হয়েছেন। আর সেটি অস্কারে যাচ্ছে এবার। এছাড়াও অরিজিনাল সং ক্যাটেগরিতে ৯১টি গানের সঙ্গে প্রতিযোগিতায় নেমেছে রহমানের এই গানটিও।

আগামী ২৪ জানুয়ারি প্রকাশিত হবে ৮৯তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের সম্পূর্ণ তালিকা। আর ২৬ ফেব্রুয়ারি হলিউডের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ২০১৭-র অস্কার সেরেমনি।

পেলের তথ্যচিত্র ও স্লামডগ মিলিওনেয়ার ছাড়াও আরো বেশ কয়েকটি হলিউড ছবিতে কাজ করেছেন রহমান। এর মধ্যে রয়েছে মিলিয়ন ডলার আর্ম ও দা হান্ড্রেড-ফুট জার্নি। উল্লেখ্য ২০১১ সালে ৮৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে তিনি 127 আওয়ার্স ছবির অরিজিনাল স্কোর ও ইফ আই রাইজে গানের জন্য মনোনীত হয়েছিলেন।