আবারও বিশ্বযুদ্ধের সিনেমায় আসছেন কেট

আবারও বিশ্বযুদ্ধের সিনেমায় আসছেন কেট

SHARE
kate.wenslet

‘দ্য রিডার’ সিনেমায় নিরক্ষর জার্মান নারীর চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর অস্কার পুরস্কার জিতেছিলেন ব্রিটিশ অভিনেত্রী কেট উইন্সলেট। এবারে আবারও দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিতে নির্মিতব্য নতুন সিনেমায় দেখা যাবে তাকে। আবারও বিশ্বযুদ্ধের সিনেমায় আসছেন কেট

দ্বিতীয় বিশ্বযুদ্ধের আলোচিত মার্কিন নারী আলোকচিত্রী ও সাংবাদিক লী মিলারের ভূমিকায় অভিনয় করতে চলেছেন কেট। নাম চূড়ান্ত না হওয়া এ সিনেমাটি লী মিলারের জীবনী ‘দ্য লাইভস অফ লী মিলার’ অবলম্বনে তৈরি করতে চলেছেন ট্রয় লাম ও অ্যান্ড্রু ম্যাসন। ‘ই-ওয়ান’ ও ‘হপ্সকোচ ফিচার’ এর অর্থায়নে নির্মিতব্য এ ছবিটি সহ-প্রযোজনা করছেন কেট।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে লী মিলারের ছেলে অ্যান্টনি পেনরোজ বলেন, “ই-ওয়ান ও হপ্সকোচ’কে অসংখ্য ধন্যবাদ আমার মা লী মিলারকে নিয়ে ছবি বানানোর জন্য। কেট উইন্সলেটের মতো অভিনেত্রী এ চরিত্রে অভিনয় করছেন শুনে খুবই ভালো লাগছে।”

তিনি আরও বলেন, “দ্বিতীয় বিশ্বযুদ্ধে লী মিলারের অবদানের কথা সবারই জানা। তবে বড়পর্দায় এবারই প্রথম এ বিষয়টি তুলে ধরা হচ্ছে। আশ করছি সৎ ও বস্তুনিষ্ঠভাবে পুরো ঘটনাটিকে তুলে ধরা হবে।” ছবিতে মার্কিন লী মিলারের ছেলের ভূমিকায় কেটের সঙ্গে অভিনয় করারও কথা রয়েছে অ্যান্টনির।

উল্লেখ্য,  ইংরেজ অভিনেত্রী এবং অনিয়মিত গায়িকা কেট উইন্সলেট। নিজ পেশাজীবনে বিভিন্ন রকম চরিত্রে রূপদানের জন্য তিনি সুপরিচিত; বিশেষ করে কিছু চলচ্চিত্রে তাঁর অভিনয়শৈলী সমালোচকদের দৃষ্টিতে সংবর্ধিত হয়েছিলো। যেমন: সেন্স এন্ড সেন্সসিবিলিটি-তে মারিয়ান ড্যাশউড, টাইটানিক (১৯৯৭-এর চলচ্চিত্র)-এ রোজ ডুয়েটবুকেটর, ইটারনাল সানশাইন অফ দ্য স্পটলেস মাইন্ড-এ ক্লিমেনটাইন ক্রুজিনস্কি, লিটল চিলড্রেন-এ সারাহ পিয়ারস্, রেভ্যুলশনারি রোড-এ এপ্রিল হুইলার এবং দ্য রিডার-এ হ্যানা শিমিট্জ চরিত্রে অভিনয়ের জন্য।

উইন্সলেট ছয়বার অ্যাকাডেমি পুরস্কার-এর জন্য মনোনীত হয়েছেন এছাড়া তিনি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড, ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম এন্ড টেলিভিশন আর্টস (বাফটা) এবং হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন থেকেও পুরস্কার পেয়েছেন। সেই সাথে তিনি একবার এমির জন্যও মনোনীত হয়েছিলেন। তাঁর বাইশ বছর বয়সে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ অভিনেত্রী, যিনি দুটো অস্কার মনোনয়ন পেয়েছেন। তেত্রিশ বছর বয়সে তিনি হন সর্বকনিষ্ঠ অভিনয়শিল্পী যিনি লিঙ্গ নির্বিশেষে ছয়বার অস্কার মনোনয়ন পেয়েছেন। এছাড়াও ২০০৮ সালে ‘দ্য রিডার’ দিয়ে বাজিমাৎ করেছিলেন কেট উইন্সলেট। নতুন এ ছবিতেও অভিনয় দিয়ে দর্শক মাতাবেন তিনি- এমনটাই আশা ভক্তদের।