আবারও বাবা হলেন জাকারবার্গ

আবারও বাবা হলেন জাকারবার্গ

SHARE
Father again became Mark Zuckerberg

আবারও কন্যা সন্তানের বাবা হলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। সোমবার জাকারবার্গ ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানিয়েছে।

জাকারবার্গ পরিবারের নতুন এই সদস্যের নাম ‘আগস্ট’ রাখা হয়েছে বলে এক পোস্টে জানিয়েছেন মার্ক জাকারবার্গ। তার আগমনে তাদের আনন্দের কথাও জানিয়েছেন জাকারবার্গ।

মনে করা হচ্ছে অগাস্টে জন্মেছে বলেই মেয়ের এই নামকরণ।

ফেসবুকে স্ত্রী প্রিসলিয়া, বড়মেয়ে ম্যাক্সিমা এবং ছোট মেয়ে অগাস্টের ছবি দিয়ে একটি চিঠিও পোস্ট করেছেন জুকেরবার্গ। আগস্ট এবং তার প্রজন্মের সকল শিশুর জন্য এ পৃথিবীকে আরও নিরাপদ করতে সম্ভাব্য সবকিছু করবেন বলে চিঠিতে উল্লেখ করেছেন জাকারবার্গ।

চিঠিতে তিনি আরও লিখেছেন, ‘আমরা লিখেছি যে বিজ্ঞান ও প্রযুক্তির সকল অগ্রগতির কারণে তোমাদের প্রজন্ম আমাদের থেকে আরও উন্নত জীবন যাপন করবে। আর সেটি সম্ভব করার জন্য আমাদের কিছু দায়িত্ব রয়েছে। তোমাদের প্রজন্ম এবং তাদের ভবিষ্যৎ নিয়ে আমরা আশাবাদী।’
মার্ক জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যানের কোলজুড়ে এসেছে তাদের দ্বিতীয় কন্যাসন্তান।

২০১৫ সালে মেয়ের সন্তানের বাবা হন জাকারবার্গ। মেয়ে ম্যাক্সকে সময় দিতে সে সময় দুই মাস ছুটি নিয়ে ছিলেন জার্কারবার্গ। এই ঘোষণার পরই জুকারবার্গের ভাবনার প্রশংসা করে বহু মার্কিনবাসী পাল্টা পোস্ট করেন। তাদের আক্ষেপ সেখানকার সংস্থাগুলো কর্মীদের সন্তান জন্মের পর পর্যাপ্ত ছুটি দেয় না। সেখানে ফেসবুকের মতো সংস্থা প্যাটারনিটি ও ম্যাটারনিটি লিভ নিয়ে যে আলাদাভাবে ভাবছে, তারই প্রশংসা করেন বহু নেটিজেন।

দ্বিতীয় সন্তান্তের জন্য দুই মাস পিতৃকালীন ছুটি নেবেন ফেসবুকের প্রধান নির্বাহী।

এরমধ্যেই ফেসবুক সিইওর পোস্টটি ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ১.৬ মিলিয়ন লাইক, লক্ষাধিক কমেন্টস এবং ৩৩ হাজারবার শেয়ার হয়েছে।

LEAVE A REPLY