আজ মুক্তি পাচ্ছে চার ছবি

আজ মুক্তি পাচ্ছে চার ছবি

SHARE
4 movies-release-today

আজ মুক্তি পাচ্ছে চার ছবি, আজ শুক্রবার সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে দেশীয় প্রযোজনায় নির্মিত তিনটি সিনেমা ও সাফটা চুক্তির আওতায় ভারত থেকে আমদানীকৃত একটি সিনেমা। শুক্রবার (৫ মে) একসঙ্গে দেশজুড়ে মুক্তি পাচ্ছে ছবিগুলো। দেশীয় ছবি তিনটি হচ্ছে ‘পরবাসিনী’, ‘মিলন সেতুন’, ‘তুমি রবে নিরবে’। আর ভারত থেকে আমদানীকৃত সিনেমাটি হচ্ছে ‘ওয়ান’।

বাংলাদেশের প্রথম সায়েন্স ফিকশন ধরণের সিনেমা ‘পরবাসিনী’। সিনেমায় অভিনয় করেছেন ইমন, বলিউডের উর্বশী রাউতেলা, অপ্সরা আলী, সব্যসাচী চক্রবর্তী প্রমুখ। নির্মাণ করেছেন স্বপন চৌধুরী। সিনেমাটি প্রযোজনা করেছেন রেগে এন্টারটেইনমেন্ট। রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, বলাকা সহ সারাদেশের ১৪টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাচ্ছে।

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘দুই বোন’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমা ‘তুমি রবে নীরবে’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সিনেমাটি নির্মাণ করেছেন মাহাবুবা ইসলাম সুমি। সিনেমাটিতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তানজিন তিশা, ভারতের ভাস্বর চ্যাটার্জি, অমৃতা চট্টোপাধ্যায় প্রমুখ। সিনেমাটি শুধুমাত্র রাজধানীর দুইটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

জানা গেছে, ‘তুমি রবে নিরবে’ প্রথমে টেলিফিল্ম হিসেবে নির্মাণ করতে চাইলেও পড়ে এটি চলচ্চিত্রে রূপ দেয়া হয়। যদিও এ ব্যাপারে মুখ খোলেননি ছবির পরিচালক সুমি। বসুন্ধরা সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার মাত্র এই দুটি বড় সিনেমা হলে মুক্তি দেয়া হচ্ছে  ‘তুমি রবে নিরবে’।

‘মিলন সেতু’ রোমান্টিক অ্যাকশন ধাঁচের ছবি। গ্রামীণ পটভূমিতে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন মিজানুর রহমান আর অভিনয় করেছেন আলীরাজ, মিজু আহমেদ, ফাহিম, প্রেমা, রেবেকা, রেহেনা জলি প্রমুখ।

অন্যদিকে শুক্রবার রাজধানীর মধুমিতা, জোনাকি, চিত্রমহল সহ সারাদেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সাফটা চুক্তির আওতায় আনা সিনেমা ‘ওয়ান’। অ্যাকশন থ্রিলার ধাচেঁর সিনেমাতে অভিনয় করেছেন প্রসেনজিৎ, যশ দাশগুপ্ত, নুসরাত জাহান প্রমুখ। সিনেমাটির পরিচালনা করেছেন বীরসা দাশগুপ্ত।

শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত সিনেমাটির বাংলাদেশে পরিবেশনা প্রতিষ্ঠান হিসেবে রয়েছে আরাধনা এন্টারপ্রাইজ। আর এই সিনেমার বিপরীতে ভারতে গিয়েছে ‘যদি তুমি জানতে’ সিনেমাটি। তবে ‘পরবাসিনী’ সিনেমাকে কোণঠাসা করতেই ‘ওয়ান’ সিনেমাটি মুক্তি দেওয়া হয়েছে বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।