আগামী মাসে আসছে ভুবন মাঝি

আগামী মাসে আসছে ভুবন মাঝি

SHARE
Bhubon-Majhi-coming in march

ফাখরুল আরেফিন পরিচালিত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। এরইমধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ছবিটি। সবকিছু ঠিক থাকলে আগামী মার্চে মুক্তি পাবে সরকারি অনুদানে নির্মিত ছবিটি।

এ প্রসঙ্গে ছবির পরিচালক ফাখরুল আরেফিন বলেন, ‘হৃদয় ছোঁয়া এক গল্পে নির্মিত হয়েছে ‘ভুবন মাঝি’। আজকের এই সমাজে ছবিটি হতে পারে দেশ্রপ্রেমে অনুপ্রেরণার, উৎসাহের। আমি চেষ্টা করেছি বর্তমানের দৃষ্টিতে মুক্তিযুদ্ধের সময়টাকে দেখানোর। কতোটা পেরেছি সেই বিচার করবেন দর্শক।’

তিনি আরো জানান, ‘ছবির গল্পটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। এমনকী চরিত্রগুলোর নামও রয়েছে অপরিবর্তিত। আপাতত মার্চের প্রথম সপ্তাহেই ছবিটি মুক্তি দেয়ার কথা ভাবা হচ্ছে বলেও জানান তিনি।

ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। আর তার সঙ্গে থাকবেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। এছাড়া আরো রয়েছেন নওশাবা, সুষমা সরকার, মাজনুন মিজান প্রমুখ।

উল্লেখ্য, ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। ‘পদ্মা নদীর নৌকা ভিড়ল হুগলী নদীর তীরে’ শিরোনামের গানটির কথা লিখেছেন আকাশ চক্রবর্তী। গানটি শ্রোতাদের ভালো লাগবে বলে প্রত্যাশা ‘ভুবন মাঝি’ ছবির নির্মাতা ফাখরুল আরেফিনের।