আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

SHARE
First phase of Biswa Ijtema ended with Akheri Munajat আখেরি মোনাজাতের মধ্য

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আজ রোববার সকাল ১০টা ৪০ মিনিটে মোনাজাত শুরু হয়ে বেলা ১১টা ১৫ মিনিটে শেষ হয়। ৩৫ মিনিটের এ মোনাজাতের ১৪ মিনিট আরবিতে ২১ মিনিট বাংলায় পরিচালিত হয়। মোনাজাতে সবার জন্য শান্তি কামনাও করা হয়। এ সময় আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনা করেন লাখ লাখ মুসল্লি। মোনাজাত শেষে নিজ নিজ গন্তব্যে ফিরছেন মুসল্লিরা।

মুনাজাতের আগে সকাল সাড়ে ৯টা থেকে ইজতেমা ময়দানে হেদায়তি বয়ান করেন কাকরাইল মসজিদের ইমাম তাবলিগের শুরা সদস্য মাওলানা জুবায়ের। আর ইঞ্জিনিয়ার মাওলানা মো. আনিছ ভোরে দেন তাবলিগের ছয় উশুলের বয়ান।

এবারই প্রথম আরবির সঙ্গে বাংলায় বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত করা হল। আগে ভারতের মাওলানা সাদ কান্ধলভি কিংবা জোবায়রুল হাসানের আরবি ও উর্দু বয়ান বাংলায় তরজমা করে শোনাতেন মাওলানা জুবায়ের।

এই ইজতেমায় ৫০টি দেশের আট হাজার এবং দেশের ১৪টি জেলার কয়েক লাখ মানুষ অংশ নিয়েছে। এদিকে আখেরি মোনাজাতকে ঘিরে রাত ১২টা থেকে ঢাকার আবদুল্লাহপুর, আশুলিয়ার কামারপাড়া, গাজীপুরের ভোগড়া বাইপাস ও টঙ্গীর নিমতলী পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে ১৯ জানুয়ারি।