আকাশে ভূতের আনাগোনা!

আকাশে ভূতের আনাগোনা!

SHARE
ghost in the sky

ভুত!…..কথাটা শুনলেই গা ছমছমিয়ে উঠে। ছোটবেলায় দাদা-দাদি ও নানা-নানির কাছ থেকে ভূতের গল্প শুনেন নি এমন মানুষ খুঁজে পাওয়া ভার। মুখে অনেকে হাজারো বুলি ফুটালেও বাস্তবে কেউ আদৌ ভূত দেখছে কিনা তা এখনও সন্দেহাতীত।

গত শনিবার জিম্বাবুয়ের কিতওয়ে শহরে ঘটে গেছে এক তুমুল শোরগোল। শহরের মুকুবা শপিং মলের আশেপাশে তো মানুষের ভিড়ে টেকাই দায় হয়ে দাঁড়িয়েছে। সবাই হাঁ করে তাকিয়ে আছে আকাশের দিকে। কেউ মোবাইল নিয়ে ছবি তুলছেন, আবার কেউ বা ভিডিও করছেন। আবার অনেকের মনে ভয় গেঁড়ে বসেছে। আকাশে যে মানুষের ছায়া পড়েছে, তা আবার কোনো শয়তানের নয় তো!

স্থানীয় বিশেষজ্ঞদের চোখেও এসেছে বিষয়টি। দ্য ডেইলি মেলে প্রকাশিত খবর অনুযায়ী, মানব শরীরের আকারের প্রায় ১০০ মিটার লম্বা ছায়াটি দেখে বিশেষজ্ঞরা জানিয়েছেন এটি আর কিছুই নয়, একাধিক মেঘ একত্রিত হয়ে তৈরি হয়েছে এই ধরনের আকার। প্রকৃতির নিয়মেই কখনও কখনও আমাদের পরিচিত কোনো আকৃতির সাথে মিলে যায় এই ধরনের বিষয়গুলো।

তবে এলাকার স্থানীয় বাসিন্দারা এই ভুতুরে ছায়া দেখে টেনে নিয়ে এসেছে হ্যারি পটারের সেই ডিমেনেটর অর্থাৎ শয়তানকেই! অনেকে আবার একে দেখে পূজা অর্চনাও শুরু করে দিয়েছে। সব মিলিয়ে এক উদ্বেগকর অবস্থার মধ্য দিয়ে দিন কাটছে কিতওয়ে শহরবাসীর।