আইফোন ৮ ও ৮ প্লাসের সাথে আকর্ষণী অফার

আইফোন ৮ ও ৮ প্লাসের সাথে আকর্ষণী অফার

SHARE
Attractive offer with iPhone 8 and 8 Plus

অনেকটা লোভনীয় অফার নিয়ে বাংলাদেশে আইফোনের দুটি ফোনের বিক্রি শুরু হচ্ছে। সম্পূর্ণ নগদ ছাড়াও কিস্তিতে ও ক্রেডিট কার্ডের মাধ্যমে নানা সুবিধায় মিলবে এই ফোন

বাংলাদেশের বাজারে ২ নভেম্বর থেকে পাওয়া যাবে আইফোন ৮ ও ৮ প্লাস। নতুন মডেলের আইফোন ৮ সরবরাহ করবে অ্যাপলের বাংলাদেশ ডিস্ট্রিবিউটর কম্পিউস্টার প্রা. লি। এছাড়া গ্রামীণফোন আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস সরবরাহ করবে।

মঙ্গলবার ঢাকায় নতুন আইফোনগুলো যাত্রা শুরু করবে।

গ্রামীণফোনের স্টার মর্যাদার গ্রাহকেরা আইফোন কিনলে ১০ জিবি ইন্টারনেট পাবেন ফ্রি। এর মেয়াদ থাকবে ১৪ দিন। এছাড়াও গ্রামীণের ০১৭১১ সিরিজের একটি সিম ফ্রি পাওয়া যাবে।

১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় জমকালো অনুষ্ঠানে নতুন আইফোন বাজারে ছাড়ার ঘোষণা দেয় অ্যাপল। একই অনুষ্ঠানে আইফোন টেনের (আইফোন এক্স) ঘোষণা দেওয়া হয়।

কী আছে নতুন আইফোনে
আইফোন ৮ প্লাস ফোনে ব্যবহার করা হয়েছে এ১১ বায়োনিক প্রসেসর। অ্যাপল বলছে, এটি সবচেয়ে শক্তিশালী ও উন্নত চিপ, যা আগের চেয়ে ৭০ শতাংশ দ্রুতগতির। এতে থাকছে ৬ কোর সিপিইউ এবং ৩০ শতাংশ উন্নত গ্রাফিকস।

আইফোন ৮ এর পেছনে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে সম্পূর্ণ নতুন সেন্সর ব্যবহৃত হয়েছে, যাতে ৮৩ শতাংশ বেশি আলো যাবে, গভীর পিক্সেল ও প্রশস্ত রেঞ্চ পাওয়া যাবে।

আর আইফোন ৮ প্লাসে থাকছে ১২ মেগাপিক্সেল ডুয়াল সেন্সর ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস) সুবিধা। আইফোন ৮ এ অগমেন্টেড রিয়্যালিটি যুক্ত করেছে অ্যাপল। সিলভার, স্পেস গ্রে ও গোল্ড—এ তিন রঙে বাজারে পাওয়া যাবে আইফোন ৮।

আইফোন ৮ এর মাপ ৪ দশমিক ৭ ইঞ্চি আর আইফোন ৮ প্লাসে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে রয়েছে।

দুটি মডেলের আইফোনে যুক্ত হয়েছে ওয়্যারলেস বা তারহীন চার্জিং প্রযুক্তি। আইফোন ১০৩২ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ মডেলে বাজারে আসবে আইফোন ৮। আইফোন ৮ এর দাম শুরু হবে ৬৯৯ মার্কিন ডলার ও আইফোন ৮ প্লাসের দাম শুরু হবে ৭৯৯ মার্কিন ডলার থেকে।