‘অ্যাপসা’র ১১ তম আসরে যাচ্ছে ‘ডুব’

‘অ্যাপসা’র ১১ তম আসরে যাচ্ছে ‘ডুব’

SHARE
Dub is in APSA

আসছে ২৩ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার ব্রিসবেনের এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের (অ্যাপসা) ১১ তম আসরে আমন্ত্রিত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘ডুব’। অর্থাৎ ‘অ্যাপসা’র ১১ তম আসরে যাচ্ছে ‘ডুব’

বিশ্ব চলচ্চিত্রের এ মর্যাদাপূর্ণ আসরে প্রতিযোগিতায় অংশ নিতে আমন্ত্রিত হলো মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। তথ্যটি নিশ্চিত করেছেন নির্মাতা ফারুকী।

এ প্রসঙ্গে তিনি বলেন, “খুব ভালো লাগছে। বড় প্লাটফর্ম, বড় আসরে অংশগ্রহণ করার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। এর আগে এই প্রতিযোগিতার ৭ম আসরে আমার পরিচালিত ‘টেলিভিশন’ চলচ্চিত্রটি পুরস্কৃত হয়। দেখা যাক এবার কী হয়।”

এর আগে এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডের অষ্টম আসরে পুরস্কৃত হয় ফারুকীর নির্মিতব্য ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। নবম আসরে প্রথমবারের মতো কো বিদেশী অ্যাওয়ার্ড অনুষ্ঠানের বিচারক হিসেবে এ অ্যাপসায় অংশ নেন ফারুকী। এগারোতম আসরে ফারুকী ‘ডুব’ তাই নতুন চমকের আভাস দিচ্ছে।

এদিকে, সম্প্রতি সেন্সর সনদ প্রাপ্তির পর আসছে ৩ নভেম্বর চলচ্চিত্রটি বাংলাদেশ ভারত ও পৃথিবীর অন্যান্য দেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে।  চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন বলিউড অভিনেতা ইরফান খান, তিশা, পার্ণো মিত্র ও রোকেয়া প্রাচী।

চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, এসকে মুভিজ ও ইরফান খান।

ডুব ২০১৭ সালের একটি বাংলাদেশি চলচ্চিত্র। ধারণা করা হচ্ছে এটি জীবনী সম্পর্কিত একটি নাট্য চলচ্চিত্র। গল্পটি তৈরি হয়েছে পরিবারের প্রধান সদস্যের মৃত্যুর পরে দুইটি পরিবারের অটুট বন্ধনের কাহিনী নিয়ে। যেখানে একজন মধ্যবয়স্ক লেখক এক তরুনীর প্রেমে পড়েন যিনি তার মেয়ের বন্ধু। চলচ্চিত্রটির প্রধান ভাষ্য হচ্ছে যে,মৃত্যু সবসময় সব কিছু নিয়ে যায় না,অনেক সময় কিছু দিয়েও যায়।