অস্ট্রেলিয়ায় ভারতের পতাকা ওড়াবেন ঐশ্বরিয়া

অস্ট্রেলিয়ায় ভারতের পতাকা ওড়াবেন ঐশ্বরিয়া

SHARE
Aishwarya-Film festival-Melborn

ভারতের ৭০ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার মেলবোর্নে ফেডারেশন স্কয়ার বিল্ডিং এ ১২ আগস্ট নিজ দেশের পতাকা ওড়াবেন অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল অফ মেলবোর্নের অংশ হিসেবে এই সম্মানজনক পতাকা উত্তোলনের কাজে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে তাকে। এবার অস্ট্রেলিয়ায় ভারতের পতাকা ওড়াবেন ঐশ্বরিয়া

চলচ্চিত্র উৎসবটির ইতিহাসে প্রথম নারী হিসেবে ভারতের তেরঙা পতাকা উঁচিয়ে ধরবেন ঐশ্বরিয়া। চলতি বছরের ১০ থেকে ২২ আগস্ট চলবে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল অফ মেলবোর্ন।

এ ব্যাপারে চলচ্চিত্র উৎসবটির পক্ষ থেকে এক বিবৃতিতে এর পরিচালক মিতু ভৌমিক-লাঞ্জে বলেন, “ভারতের অন্যতম জনপ্রিয় ও আইকনিক অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনকে আমন্ত্রণ জানাতে পেরে আইএফএফএম গর্বিত। অস্ট্রেলিয়ায় ভারতের সিনেমা উদযাপনের জন্য আমরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।”

১৩ দিনের এই উৎসবে আন্তর্জাতিক প্রিমিয়ার অনুষ্ঠিত হবে অলঙ্কৃতা শ্রীবাস্তবের ‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’র। নারী স্বাধীনতা নিয়ে নির্মিত এই সিনেমাটি এর আগে আটকা পড়েছিল ভারতের সেন্সরবোর্ডে।

এবারের আসরের অতিথি হয়ে আরও আসবেন করণ জোহর, রবীনা ট্যান্ডন, সিমি গারওয়াল, কঙ্কণা সেন শর্মা, মালাইকা অরোরা, রাহুল বোস, রাজকুমার রাও, নির্মাতা নিতেশ তিওয়ারি, সুজিত সরকার ও তন্নিষ্ঠা চ্যাটার্জী।

উল্লেখ্য, ঐশ্বরিয়া রাই একজন জাতীয় পুরস্কার বিজয়ী ভারতীয় অভিনেত্রী এবং প্রাক্তন বিশ্ব সুন্দরী। অভিনয় জগতে পদার্পণ করার আগে তিনি মডেল হিসেবে কাজ করতেন এবং ১৯৯৪ সালে বিশ্ব সুন্দরী খেতাব অর্জন করার পর ব্যাপক খ্যাতি লাভ করেন। সমগ্র কর্মজীবনে রাই বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্রসহ চল্লিশটিরও বেশি হিন্দী, ইংরেজি, তামিল, এবং বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন।