অসুস্থতার কারণে প্রধান বিচারপতি একমাসের ছুটিতে

অসুস্থতার কারণে প্রধান বিচারপতি একমাসের ছুটিতে

SHARE
Due to illness, the Chief Justice on one month's leave

প্রধান বিচারপতি এস কে সিনহার আকস্মিক ছুটি ও তাঁর সঙ্গে দেখা করতে না পারায় উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও জ্যেষ্ঠ আইনজীবীরা। তার একমাসের ছুটি নেয়ার কারন না জানতে পেরে সমাজের বিভিন্ন মহলে বিভিন্ন আলোচনা-সমালোচনা করছে। তবে এবার বিষয়টি পরিষ্কার করে দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক জানান, অসুস্থতার কারণে প্রধান বিচারপতি এসকে সিনহা  এক মাসের ছুটিতে গেছেন।

মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী এই কথা জানান। এদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও এ দিন এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, “কোন চাপে নয়, প্রধান বিচারপতি বিভিন্ন রোগে অসুস্থ আছেন। এ জন্য তিনি ছুটিতে যেতেই পারেন।”

আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির চিঠিটি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের মাধ্যমে আইন মন্ত্রণালয়ে আসার পর আমরা বিষয়টি জানতে পেরেছি। পরে চিঠিটি আইন মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় হয়ে রাষ্ট্রপতির কার্যালয়ে যায়।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের কাছে এক মাসের ছুটির জন্য আবেদন করেন। প্রধান বিচারপতি ছুটিতে থাকার সময় সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি বিচারপতি ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব দেন।

LEAVE A REPLY