অশ্লীলতার অভিযোগে ‘ভিরে দে ওয়েডিং’ পাকিস্তানে নিষিদ্ধ

অশ্লীলতার অভিযোগে ‘ভিরে দে ওয়েডিং’ পাকিস্তানে নিষিদ্ধ

SHARE
Veere Di Wedding banned in Pakistan for 'vulgar' dialogues অশ্লীলতার অভিযোগে ‘ভিরে দে ওয়েডিং’

অশ্লীল সংলাপ আর দৃশ্যের অভিযোগে পাকিস্তানে ‘বীরে দি ওয়েডিং’ ছবির প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে। গত মঙ্গলবার পাকিস্তানে সেন্সর বোর্ডে ছবিটি প্রদর্শিত হয়। সেখানেই অশ্লীলতার অভিযোগে ছবিটি পাকিস্তানে প্রদর্শন নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে আগামী ১ জুন মুক্তি পাবে ‘ভিরে দে ওয়েডিং’ ছবিটি। শুক্রবার ভারতের সাথে পাকিস্তানেও মুক্তি পাবার কথা। বেশ কিছু প্রেক্ষাগৃহ ও সিনেপ্লেক্সে গত সপ্তাহ থেকেই জোর প্রচারও চলছিল। কিন্তু পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সরের বোর্ডের সদস্যরা এ ছবির বিষয়বস্তু, ভাষা কুরুচিপূর্ণ, অশালীন বলে একমত হয়ে তা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়। ১৯৮০ সালের ফিল্ম সেন্সর আইন অনুযায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

‘ভিরে ডি ওয়েডিং’ ছবিটি চার নারীর জীবনের গল্প নিয়ে নির্মিত। ছবিটি পরিচালনা করেছেন শশাঙ্ক ঘোষ ও প্রযোজনা করেছেন সোনমের বোন রিয়া কাপুর। ছবিটিতে অভিনয় করেছেন কারিনা কাপুর, সোনম কাপুর, স্বরা ভাস্কর, শিখা তালসানিয়াসহ আরও অনেকে। এ সিনেমাটির শুভ মুক্তি হলে এটি হবে অভিনেত্রী কারিনা কাপুর মা হওয়ার পর প্রথম মুক্তি পাওয়া সিনেমা। অপরদিকে সোনমের জন্য হবে বিয়ের পরে মুক্তি পাওয়া প্রথম ছবি।

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে পাকিস্তানে সকল ভারতীয় সিনেমা প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। চলতি সপ্তাহে এই নিষেধাজ্ঞায় জানানো হয়েছে, ঈদের আগের দুই দিন এবং ঈদের পরে দুই সপ্তাহ পাকিস্তানের সব প্রেক্ষাগৃহে দেশীয় সিনেমার প্রসারে ভারতীয় সিনেমার প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।