অভিনেতা অক্ষয় এখন দাতা অক্ষয়

অভিনেতা অক্ষয় এখন দাতা অক্ষয়

SHARE
Akshoy kumar

অক্ষয় কুমার…। বলিউড তারকাদের মধ্যে তার নাম শুনেন নি এমন মানুষ খুব কমই আছেন। কমেডি, থ্রিলার, একশন ও রোমান্টিক প্রায় সকল ক্ষেত্রেই তার অবাধ বিচরন। তাই বলিউড তাড়িয়ে বেড়ানো তারকাদের মধ্যে তার নাম আসা টা আশ্চর্যজনক কিছু নয়। কিন্ত আশ্চর্যের ব্যাপার হচ্ছে এই যে তিনি এখন শুধু এর মধ্যেই সীমাবদ্ধ নন, প্রচুর দান করে দাতা হিসেবেও নিজের সুখ্যাতিটা ছড়াচ্ছেন বিশ্বজুড়ে।

সুকমায় নিহত ভারতীয় সেনা জওয়ানদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি। প্রতি পরিবারকে নয় লক্ষ করে মোট এক কোটি আট লক্ষ টাকা সাহায্য দিয়ে আলোচনায় আসেন তিনি।

গত ১১ই মার্চ ভারতের ছত্রিশগড়ে মাওয়াবাদিদের হাতে নিহত হন বার জন সিআরপিএফ জওয়ান সেনা। মর্মান্তিক এই ঘটনায় শোক নেমে আসে গোটা ভারত জুড়ে। এই বিষাদতা ছিল অত্যন্ত মর্মস্পর্শী। অনেকেই তাদের পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন এবং শোকাগ্রস্থ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। কিন্ত বলিউড স্টার নিজেকে এসব লোক দেখানো সান্ত্বনায় আবদ্ধ রাখেন নি। তাদের পরিবারের অসহায়ত্তে তার নিজের ভেতর যেন শোকের মাতম বয়ছিল। তিনি তৎক্ষণাৎ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে যোগাযোগ করেন এবং তাদের পরিবারের স্বজনদের প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দিতে বলেন।

অক্ষয়ের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান ভারতীয় সেনা কর্মকর্তারাও। তাঁকে ১২ জন শহীদ পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়। অক্ষয় প্রত্যেক অ্যাকাউন্টে ৯ লাখ টাকা, অর্থাৎ মোট ১ কোটি ৮ লাখ টাকা জমা করেন। সিআইএসএফ এর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় সেনাদের ও দেশের প্রতি অক্ষয় কুমার কতটা শ্রদ্ধাশীল, তা এই আচরণে বোঝা যায়। এদিকে এই ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং অক্ষয় কুমারকে অভিনন্দন জানান এবং তিনি এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, তাঁর এই ভূমিকা অন্যদের কাছে অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।