অবশেষে মুক্তি পেল পদ্মাবত

অবশেষে মুক্তি পেল পদ্মাবত

SHARE
Padmaavat was finally released

অনেক কাঠখড় পুড়িয়ে অবশেষে মুক্তি পেল সঞ্জয় লিলা ভানসালির ম্যাগনাম ওপাস ‘পদ্মাবত’। কথা ছিল ২০১৭’র ডিসেম্বরে ফিল্মটি মুক্তি পাবে। কিন্তু কিছু গোষ্ঠিগত, সামাজিক আর রাজনৈতিক সংগঠনের আপত্তিতে ভারতের চলচ্চিত্র সেন্সর বোর্ড সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) প্রাথমিকভাবে ফিল্মটির ছাড়পত্র রুখে দেয়। তবে পদ্মাবতী থেকে নাম বদল করে পদ্মাবত করা এবং কিছু কাটছাঁটের পর ফিল্মটি আগামীকাল ব্যাপকভাবে আর আজ বৃহস্পতিবার রাতে সীমিতভাবে মুক্তি দেয়া হচ্ছে। আজর একটি পেইড প্রিভিউ শোয়ের মাধ্যমে প্রথম দর্শকদের জন্য ফিল্মটি প্রদর্শিত হবার কথা।

নির্মাতাদের দাবি ছিল ফিল্মটি ইতিহাস ভিত্তিক নয় বরং সাহিত্য ভিত্তিক। তাদের দাবি তাদের এই চলচ্চিত্রটি সপ্তদশ শতাব্দীর সুফি কবি মালিক মুহাম্মাদ জয়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্য অবলম্বনে নির্মিত হয়েছে। তবে ফিল্মে দীপিকা পাডুকোন রূপায়িত চরিত্রের নাম বদলানোর প্রয়োজন নেই।

শেষ পর্যন্ত একক ফিল্ম হিসেবেই মুক্তি পাচ্ছে ‘পদ্মাবত’। অক্ষয় কুমারের ‘প্যাড ম্যান’ ফিল্মটির মুক্তির তারিখ ৯ ফেব্রুয়ারি পুনর্নিধারণ করা হয়েছে। আর একটু দেরিতে মুক্তি পাওয়াতে পদ্মাবত সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’-এর সঙ্গে সংঘাতও এড়াতে পেরেছে।

এপিক পিরিয়ড ড্রামা ‘পদ্মাবত’ মুক্তি পাচ্ছে এসএলবি ফিল্মস এবং ভায়াকম এইটিন মোশন পিকচার্সের ব্যানারে। ভানসালির সঙ্গে ফিল্মটি প্রযোজনা করেছেন সুধাংশু বৎস এবং অজিত আন্ধারে। ভানসালির পরিচালনায় অভিনয় করেছেন রণবীর সিং, দীপিকা পাডুকোন, শাহিদ কাপুর, অদিতি রাও হয়দারি, জিম সার্ভ, ড্যানি ডেনজোংপা এবং সোনু সুদ। সঙ্গীত পরিচালনা করেছেন ভানসালি এবং যন্ত্র সঙ্গীত সঞ্চিত বালহারা।