অবশেষে ঘোষিত হলো সাত কলেজে ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচি

অবশেষে ঘোষিত হলো সাত কলেজে ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচি

SHARE
university-7 colleges

শিক্ষার্থীদের আন্দোলনের তোপে অবশেষে সাত কলেজের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রোববার সন্ধ্যায় বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অবশেষে ঘোষিত হলো সাত কলেজে ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচি

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাবি অধিভুক্ত সাতটি সরকারি কলেজের ২০১৬ সনের অনার্স ৩য় বর্ষ পরীক্ষা সোমবার (২৩ অক্টোবর) থেকে শুরু হবে। ৩য় বর্ষ (নিয়মিত, অনিয়মিত, গ্রেড উন্নয়ন) শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশগ্রহণ করবে। বিস্তারিত সময়সূচি ঢাবি কর্তৃপক্ষ যথা সময়ে জানিয়ে দেবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে পরীক্ষার সময় ঘোষণা করায় সন্তোষ প্রকাশ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনের মুখপাত্ররা বলেন, আমাদের চার দাবির মধ্যে একটি পূরণ করেছে ঢাবি কর্তৃপক্ষ।

তারা আরো বলেন, বর্তমানে আমাদের প্রধান দাবি এক সপ্তাহের মধ্যে অনার্স ফাইনাল ইয়ারের ফল প্রকাশ করতে হবে। এছাড়াও তাদের অন্যান্য দাবিগুলোর মধ্যে সাত কলেজের জন্য একটি স্বতন্ত্র ওয়েবসাইট চালুকরণ ও শিক্ষার্থীদের ওপর দায়ের করা পুলিশের মামলা প্রত্যাহার করার দাবি রয়েছে।

মুখপাত্ররা বলেন, আমাদের দাবিগুলো নিয়ে সোমবার দুপুর ১২টায় ঢাবি উপাচার্যকে লিখিতভাবে জানানো হবে। উপাচার্য দাবি মেনে নিলে আমরা আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরে যাব।

এর আগে আজ রাজধানীর নীলক্ষেত সড়ক অবরোধ করেছিলো ঢাবির অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। সকাল ৯টা থেকে এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়। বিক্ষোভ সমাবেশ শেষে বেলা সাড়ে ১১টার দিকে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিতে বঙ্গভবনে যান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

LEAVE A REPLY