অফিসের নাস্তায় খাবেন যে খাবারগুলো

অফিসের নাস্তায় খাবেন যে খাবারগুলো

SHARE
Office food

কর্মজীবীদের প্রত্যেকেরই দিনের আট থেকে দশ ঘণ্টা কর্মক্ষেত্রে কেটে যায়। ফলে বেশিরভাগ সময় কাটে বাইরে। আর তাই খাওয়াটাও হয় না স্বাস্থ্যসম্মত। সেক্ষেত্রে বেশিরভাগ সময়ই আমাদের ভরসা করতে হয় ফাস্ট ফুডের উপরে। ফলে শরীরে সহজেই দানা বাঁধে হাজারও অসুখ। সে সব থেকে মুক্তি পেতে হলে সারাদিনের ব্যস্ততার মধ্যেই নিজের জন্য বেছে নিতে হবে এমন কিছু খাবার যা আপনাকে সুস্থ রাখবে। চলুন জেনে নিই অফিসের নাস্তায় খাবেন যে খাবারগুলো-

১) কর্মক্ষেত্রে যতটা পারবেন খাবার বাইরে থেকে না কিনে, বাড়ির বানানো খাবার খান। তেল মশলাযুক্ত খাবার থেকে শরীর খারাপের সম্ভাবনা প্রবল তাই বাড়ির বানানো হালকা খাবার খাওয়া জরুরি। জাঙ্ক ফুড এড়িয়ে চলাই ভাল।

২) সঙ্গে রাখুন ছোলা, বাদাম। খিদে পেলে চিপস বা ভাজা জাতীয় খাবার না খেয়ে বাদাম খান। হাই ক্যালোরিযুক্ত এই খাবার কাজে এনার্জি বাড়াবে।

৩) খিদে পেলে ফল খান। ফাইবারযুক্ত ফল শরীর তরতাজা রাখতে সাহায্য করে। এছাড়া ত্বক ভাল রাখতেও ফলের জুড়ি মেলা ভার। তাই প্রতিদিনের ডায়েটে অবশ্যই একটা ফল রাখবেন।

৪) হাতের কাছাকাছি পানির বোতল রাখুন। সারাদিন প্রচুর পরিমানে পানি পান করুন। কম পানি পান করলে ডিহাইড্রেশন-সহ নানা ধরনের রোগের প্রকোপ বাড়তে পারে। তাই পরিমিত পানি পান করা উচিত।

৫) ব্রেকফাস্ট খাওয়াটা খুবই জরুরি। হাতে সময় কম থাকলে ওটমিল খান। ওটসের সঙ্গে ড্রাই ফ্রুট মিশিয়ে নিন। এতে পেটও ভরবে, শরীরও সুস্থ থাকবে। কারন ওটস কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে থাকে।

 

LEAVE A REPLY