অনলাইনে স্বাস্থ্যসেবায় অ্যাপ জলপাই

অনলাইনে স্বাস্থ্যসেবায় অ্যাপ জলপাই

SHARE
Jolpie app for online healthcare

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্যপ্রযুক্তির মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করছে সরকারের আইসিটি বিভাগ। তেমনি প্রযুক্তিকে কাজে লাগিয়ে অনলাইনে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে চালু হল স্বাস্থ্যসেবা বিষয়ক অ্যাপ জলপাই। এই স্বাস্থ্যসেবা বিষয়ক অনলাইন প্ল্যাটফর্মের নাম জলপাই.কম।

আজ শনিবার রাজধানীর বাংলামোটরে অবস্থিত বিশ্বসাহিত্য কেন্দ্রে জলপাই অ্যাপ উন্মোচন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডা. হামিদুর রহমান, প্রফেসর ডা. নিয়াজ টি পারভীন, জলপাই-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবু সিনা প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, জলপাই.কম এর প্ল্যাটফর্মে একজন ব্যবহারকারী ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ দ্বারা যে কোন ডাক্তার সহজেই খুঁজে পাবেন। জলপাই.কমে ডাক্তারের বিশেষত্ব, অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা, চেম্বার লোকেশন, দেখা করার সময়, চিকিৎসা ফি দেখে যে কোন সময় অ্যাপোয়েনমেন্ট বুক করা যাবে। আবার ঘরে বসেও ডাক্তারের সাথে অনলাইনে অডিও বা ভিডিও চ্যাট করে পরামর্শও নেওয়া যাবে। পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তাররা জলপাই প্ল্যাটফর্ম ব্যবহার করে তাদের রোগী খুঁজে নিতে পারবেন। এখান থেকে যে কোন মেডিসিনের বিস্তারিত তথ্য জানা যাবে।