অটুট থাকুক চোখের সাজ

অটুট থাকুক চোখের সাজ

SHARE
Long lasting eye make-up

দিনের শুরুতে শখ করে আঁকা কাজল বা মাস্কারা হঠাৎ বৃষ্টি বা ভ্যাপসা গরমের কারণে নষ্ট হয়ে যেতে পারে। আর তাই চোখের মেইকআপ সুন্দর ও দীর্ঘস্থায়ী রাখার জন্য রয়েছে কিছু সহজ উপায়। এখন থেকে অটুট থাকুক চোখের সাজ

সাজে আনুন ভিন্নতা:

মেঘলা দিনগুলোতে বেছে নিন সিমারযুক্ত চোখের সাজ। সোনালি, ব্রোঞ্জ ইত্যাদি রংগুলো চোখের পাতায় ব্যবহারে দেখতে বেশ মানানসই। মুখের সাজেও উষ্ণ আভার হাইলাইটার ব্যবহার করা যেতে পারে। এতে ঘাম হলেও দেখতে তেমন বেমানান লাগবে না বরং আরও ‘ডিউই’ মনে হবে।

প্রাইমার ব্যবহার:

মুখের মেইকআপ সুন্দর রাখতে যেমন প্রথমে প্রাইমার লাগাতে হয়, তেমনি চোখের সাজ সুন্দর রাখতেও প্রাইমার প্রয়োজন। প্রাইমার লাগালে শ্যাডো সুন্দরভাবে মিশে যায় এবং তা দীর্ঘসময় একই রকম থাকে।

পেন্সিল কাজলের বদলে লিকুইড লাইনার:

পেন্সিল কাজল ব্যবহার করা তুলনামূলক সহজ ও ঝামেলা মুক্ত। তাই বেশিরভাগ ক্ষেত্রেই লিকুইড লাইনারের বদলে পেন্সিল কাজল ব্যবহার করা হয়। তবে ছড়িয়ে যাওয়ার সমস্যা এড়াতে গরম আবহাওয়ায় বেছে নেওয়া উচিত ওয়াটারপ্রুফ লিকুইড লাইনার। আর এর চিকন ব্রাশ নিখুঁত রেখা টানতেও বেশ কার্যকর এবং দীর্ঘস্থায়ী।

পেন্সিল লাইনারের উপর আইশ্যাডো:

পেন্সিল লাইনার দীর্ঘস্থায়ী করতে এর উপর হালকা করে একই রংয়ের আইশ্যাডো লাগিয়ে নিন। এতে পেন্সিল লাইনারও অনেকক্ষণ সুন্দর থাকবে।

পেন্সিল লাইনার গরমে ও ত্বকের তৈলাক্তভাবের কারণে ছড়িয়ে যেতে পারে। তাই ছোট ব্রাশের সাহায্যে উপরে অল্প করে শ্যাডো বুলিয়ে নিলে কাজল অনেকটা সময় সুন্দর থাকবে।

লাইনার এড়িয়ে বেছে নিন আইশ্যাডো:

কালো কাজল সাজসজ্জার একটি অবিচ্ছেদ্য অংশ। তবে পেন্সিল কাজল বা লিকুইড লাইনার গলে ছড়িয়ে যাওয়ার ঝুঁকি থাকে। তাই চোখ সাজাতে বেছে নিন গাঢ় শেইডের আইশ্যাডো। ভালো মানের শ্যাডো দীর্ঘসময় সুন্দর থাকে এবং ছড়িয়ে যাওয়ারও ঝুঁকি থাকে না।